আর্থিক সহায়তা পাচ্ছেন আরও দুই হাজার সাংবাদিক

করোনাকালীন সহায়তার অংশ হিসেবে আরও দুই হাজার অস্বচ্ছল সাংবাদিক পাবেন বিশেষ আর্থিক সহায়তা। প্রত্যেককে দশ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ তথ্য জানান।

রোববার (২৫ এপ্রিল) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের জরুরি সভাশেষে এ তথ্য জানান মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, করোনা মহামারীতে যে সকল সম্মুখসারির সাংবাদিক মৃত্যুবরণ করেছেন, তাদের আত্মার শান্তি কামনা করছি। সেই সঙ্গে অসুস্থ সংবাদকর্মীদের রোগমুক্তি কামনা করছি। করোনাকালেও সাংবাদিকরা দেশ ও জনগণের কল্যাণে ঝুঁকি নিয়ে কাজ করে চলেছে। যে কারণে সাংবাদিকদের জন্য বিশেষ আর্থিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ড. হাছান মাহমুদ বলেন, দুই হাজার সাংবাদিককে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়া হবে। এর আগেও অস্বচ্ছল ৩ হাজার ৩৫০ জন সাংবাদিককে সহায়তা দিয়েছে সরকার। কিন্তু তারপরও প্রেসক্লাবের সামনে অনেক সাংবাদিক বন্ধু সরকারের ওপর বিষোদগার করে চলেছেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি বলব- যারা সরকারের ওপর বিষোদগার করছেন, সেসব সাংবাদিক ভাইদের মধ্যে যারা অস্বচ্ছল, তারাও যেন সহায়তা প্রদানের তালিকা থেকে বাদ না পড়ে।

 

টাইমস/এসএন

Share this news on: