নোয়াখালীতে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু

নোয়াখালীতে চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ স্বজনরা হাসপাতালে ভাঙচুর করার চেষ্টা করলে পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে। নবজাতকের মৃত্যুর বিষয়ে কর্তব্যরত চিকিৎসককে দায়ী করছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২০ মে) রাত ১০টার দিকে জেলা শহর মাইজদীর বেসরকারি উডল্যান্ড হাসপাতালে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারটি নোয়াখালী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ফতেপুর এলাকার বাসিন্দা।

মৃত নবজাতকের বাবা মো. নাজমুল হাসান নাঈম জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার স্ত্রী সুবর্ণা আক্তারকে উডল্যান্ড হসপিটালে ভর্তি করেন। ওই বিকেলে তার সিজারিয়ান অপারেশন করার কথা ডা. হেমা সানজিদের। কিন্তু বিকেলে হাসপাতালে আসলেও হেমা সানজিদ অপারেশন না করে আর একটি প্রাইভেট চেম্বারে রোগী দেখতে চলে যান। পরবর্তীতে রাত ৮টার পর হাসপাতালে আসলে প্রসূতিকে অপারেশন কক্ষে নিয়ে যান। রাত সাড়ে ৯টার দিকে তাদের জানানো হয় নবজাতক মারা গেছেন।

ডা. হেমা সানজিদ ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে তার ছেলের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তিনি।

উডল্যান্ড হাসপাতালের পরিচালক মো. মিজানুর রহমান বলেন, ডা. হেমা সানজিদ ওই রোগীর অপারেশন করার কথা ছিল বিকেলে কিন্তু তিনি সেই অপারেশন রাতে করায় শিশুটি মারা গেছে। এর পরপরই তিনি কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যান।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর ঘটনায় কারো অবহেলা থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

টাইমস/এসজে

Share this news on:

সর্বশেষ

img
আনার হত্যার তদন্ত কারও হস্তক্ষেপ ছাড়াই স্বাধীনভাবে চলছে : ডিএমপি কমিশনার Jun 15, 2024
img
হজের খুতবায় মুসলিম উম্মাহর কল্যাণ কামনা ও ফিলিস্তিনিদের জন্য দোয়া Jun 15, 2024
img
রাঙামাটিতে বজ্রপাতে ৪ জনের মৃত্যু Jun 15, 2024
img
বিএনপির মুখে ভোটাধিকারের কথা শুনলে হাসি পায়: প্রধানমন্ত্রী Jun 15, 2024
img
ট্রেনে ভোগান্তিহীন ঈদযাত্রা Jun 15, 2024
img
চড়া দাম চেয়ে মাথায় হাত বড় গরুর বেপারিদের Jun 15, 2024
img
ঈদের ছুটির প্রথম দিনে পদ্মা সেতু পারাপারে আয় ৪ কোটি ৮২ লাখ টাকা Jun 15, 2024
img
প্রোটিয়াদের বিপক্ষে ১ রানের হারে স্বপ্নভঙ্গ নেপালের Jun 15, 2024
img
টানা বর্ষণ ও ভূমিধসে বিপর্যস্ত সিকিম, আটকে পড়েছেন ১০ বাংলাদেশি Jun 15, 2024
img
আজ পবিত্র হজ: লাব্বাইক ধ্বনিতে মুখর হবে আরাফাতের ময়দান Jun 15, 2024