বাংলাদেশ টাইমস আয়োজিত ‘তারুণ্যের বাজেট ভাবনা’ শীর্ষক ওয়েবিনার ২৫ মে

‘তারুণ্যের বাজেট ভাবনা: অর্থবছর ২০২১-২২’ শীর্ষক ওয়েবিনার আয়োজন করতে যাচ্ছে দেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম বাংলাদেশ টাইমস ও বাংলাদেশ এনালিস্ট গ্রুপ (বিএজি)। আগামী মঙ্গলবার (২৫ মে) বাংলাদেশের আসন্ন অর্থবছরের প্রাক-বাজেটের ওপর ওয়েবিনারে আলোচনা করবেন বক্তারা।

বাংলাদেশ টাইমসের সম্পাদক তাহজিব হাসানের সঞ্চালনায় ওয়েবিনারে প্রধান অতিথি থাকবেন সনামধন্য অর্থনীতিবীদ ও নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক ড. গৌর গোবিন্দ গোস্বামী।

ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে ‘বাজেট বাস্তবায়ন’ বিষয়ের ওপর বক্তব্য রাখবেন দৈনিক আজকের পত্রিকার এসিস্ট্যান্ট এডিটর ফারুক মেহেদী, ‘বাজেট প্রণয়নের চ্যালেঞ্জ’ বিষয়ের ওপর আলোচনা করবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হাকিম শোভন।

ওয়েবিনারে ‘ট্যুরিজম’ বিষয়ের ওপর আলোচনা করবেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির সিনিয়র প্রভাষক আব্দুল লতিফ মাহমুদ সুমন। একই অনুষ্ঠানে ‘এলডিসি গ্র্যাজুয়েশন এবং বাজেট’ বিষয়ে আলোচনা করবেন ঢাকা চেম্বার্স অব কমার্সের উপ-নির্বাহী সচিব ইনামুল হাফিজ লতিফী।

এছাড়া ‘ক্ষুদ্র ও মাঝারি শিল্প’ বিষয়ে ঢাকা চেম্বার্স অব কমার্সের উপ-নির্বাহী সচিব মোহাম্মদ মোসলেহ উদ্দিন এবং ‘ব্যবসায়িক পরিবেশ ও বাজেট’ বিষয়ের ওপর আলোচনা করবেন অর্থনৈতিক বিশ্লেষক এবং বাংলাদেশ অর্থনীতি সমিতির সদস্য আলতাপ হোসেন।

অনুষ্ঠানে ‘ভ্যাট এবং ট্যাক্স’ বিষয়ে বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের গবেষণা সহযোগী মোহাম্মদ হারুনুর রশীদ এবং ‘জেন্ডার বাজেট’ বিষয়ে জেসিআই-এর সহ-সভাপতি ঈশা সাহমিনা মান্নান আলোচনা করবেন।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ