আট বিভাগেই হতে পারে মাঝারি বৃষ্টি

সারাদেশে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকাল শনিবারও দেশের আট বিভাগেই বৃষ্টিপাত হয়েছে। তবে আজ রোববার আট বিভাগে বৃষ্টিপাত বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

রোববার (৬ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে এসব এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, ফরিদপুর, দিনাজপুর ও নীলফামারী অঞ্চলসহ রাজশাহী এবং খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হতে পারে। সেই সঙ্গে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশ অতিক্রম করে আসাম পর্যন্ত অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপটি বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর ফলে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু মিয়ানমারের ইয়াঙ্গুন উপকূল থেকে বাংলাদেশের দিকে অগ্রসর হচ্ছে। মৌসুমী বায়ু সোমবার বিকাল নাগাদ বাংলাদেশে প্রবেশ করবে। এর ফলে দেশে বৃষ্টিপাত শুরু হতে পারে।

 

টাইমস/এসএন

Share this news on: