রোগী হয়রানির অভিযোগে রমেক থেকে ১০ দালাল আটক

রোববার (১৩ জুন) দুপুরে অভিযান চালিয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল থেকে ১০ দালালকে গ্রেপ্তার করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। রোগীদের হয়রানি করে অর্থ আদায় ও প্রতারণার অভিযোগে তাদেরকে আটক করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, চিকিৎসা নিতে আসা রোগীদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে টানাহেঁচড়া করার সময় রমেক হাসপাতালের জরুরি বিভাগ থেকে তাদের আটক করা হয়।

তিনি আরও বলেন, অভিযুক্তরা দীর্ঘদিন থেকে সাধারণ রোগীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অতিরিক্ত ফি আদায়, হাসপাতালে রোগী পরিবহনের ট্রলি ব্যবহারের জন্য অবৈধভাবে ফি আদায়, অননুমোদিত ভাবে মেডিকেল কলেজ হাসপাতালে প্রবেশ করে অবৈধভাবে বিভিন্ন পরীক্ষার নমুনা সংগ্রহের নামে প্রতারণাসহ নানা কায়দায় অর্থ হাতিয়ে নিত।

আটকৃতরা হলেন, নগরীর পরশুরাম এলাকার লাল মিয়ার ছেলে মোরশেদ আলম (২৪), মাহিগঞ্জ পাঠান পাড়ার রুহুল আমিনের ছেলে মিজানুর রহমান (৩৫), উত্তরখলেয়া এলাকার মনোরঞ্জনের ছেলে শ্রী আপন কুমার (২৩), গঙ্গাচড়া এলাকার বিষ্ণুরায় এলাকার শ্রী উজ্জ্বল রায় (২৪), হাজির হাট জগদীশপুর এলাকার মৃত আজিবর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (৩২), দিনাজপুরের পার্বতীপুর এলাকার রফিজ উদ্দীনের ছেলে মাসুদ শাহ (২৭), পঞ্চগড় দেবীগঞ্জের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে মাহবুব আলম (৩৪), পঞ্চগড় আটোয়ারীর রমেশচন্দ্রের ছেলে উত্তম কুমার (২৩), নীলফামারীর জলঢাকা শোলমারী এলাকার মঈনুল হাসানের ছেলে রিফাতুল ইসলাম (২১) এবং একই উপজেলার চেরেঙ্গা এলাকার দীনেশ রায়ের ছেলে কমল রায় (২৩)।

আটকৃতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন আছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

টাইমস/এনজে

Share this news on: