নাফ নদী থেকে আরও এক শিশুর মরদেহ উদ্ধার

কক্সবাজার জেলার টেকনাফের নাফ নদীর তীর থেকে আরো এক শিশুর মরদেহ উদ্ধার করছে পুলিশ। এই নিয়ে গত দুই দিনে একই নদীর তীর থেকে মোট চারটি মরদেহ উদ্ধার করা হলো।

স্থানীয়দের বরাতে জানা যায়, রবিবার (১৩ জুন) সকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল নামক এলাকায় শিশুর মরদেহটি ভেসে আসে। উদ্ধারকারীদের ধারণা শনিবার (১২ জুন) উদ্ধার হওয়া মরদেহের সঙ্গে উদ্ধারকৃত শিশুর মরদেহের যোগসূত্র রয়েছে, তারা একই পরিবারের সদস্য হতে পারে। তবে শিশুটির পরিচয় এখনো শনাক্ত করা সম্ভব হয়নি।

টেকনাফ মডেল থানার ওসি মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, টেকনাফের হ্নীলায় নাফ নদীর তীরে একটি শিশুর মরদেহ দেখে স্থানীয়রা খবর দেয়। পরে পুলিশ গিয়ে শিশুর মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি কক্সবাজারে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে শনিবার একই নদীর তীর হতে দুই শিশুসহ এক রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করা হয়েছিল। শরণার্থী ক্যাম্প কর্তৃপক্ষের দাবি, তারা সম্পর্কে মা-মেয়ে।

স্থানীয় রোহিঙ্গাদের ভাষ্যমতে, সম্প্রতি দালাল চক্রের সহযোগিতায় নৌকা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার পারাপার করে আসছে রোহিঙ্গারা। দালালদের সহায়তায় শুক্রবার রাতে বালুখালী ক্যাম্প (ক্যাম্প-১১) থেকে জানে আলম নামে এক ব্যক্তি পরিবারের পাঁচ সদস্য নিয়ে মিয়ানমারে স্বজনদের কাছে যাচ্ছিলো। এসময় ঝড়ে নৌকাডুবির ঘটনা ঘটে। তিন জনের মরদেহ পাওয়া যায় শনিবার।

এ বিষয়ে হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, ‘নাফ নদীর তীরে আরও একটি মরদেহ ভেসে আসার খবর পেয়ে পুলিশকে জানানো হয়। মিয়ানমারে যাওয়ার পথে রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় এরা মারা যায় বলে ধারণা করা হচ্ছে। রোববার পাওয়া মরদেহের এ শিশুটিও হয়তো সে নৌকায় ছিল।’

টাইমস/এনজে

Share this news on:

সর্বশেষ