যুক্তরাষ্ট্রে ভবন ধস: নিহত বেড়ে ৪, এখনও নিখোঁজ ১৫৯ জন

 

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে মায়ামি শহরে ১২ তলা ভবন আংশিক ধসে পড়ার ঘটনায় এখন পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও নিখোঁজ ১৫৯ জন।

মায়ামি-ডেড কাউন্টির মেয়র ড্যানিয়েলা লেভিন সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার একজন মারা গেছেন। এরপর রাতভর উদ্ধারকাজ চালিয়ে ধ্বংসস্তুপ থেকে টেনে বের করা হয়েছে আরও তিনটি লাশ।

তিনি আরও বলেন, ধ্বংসস্তুপ থেকে মানুষজনকে জীবিত উদ্ধারের আশা এখনও আছে। উদ্ধারকর্মীরা অনুসন্ধানী ক্যামেরা এবং বিশেষভাবে প্রশিক্ষিত কুকুর দিয়ে ধ্বংসস্তূপের মধ্যে বেঁচে থাকাদের সন্ধান করছে। চাপা পড়াদের কাছে পৌঁছতে একটি আন্ডারগ্রাউন্ড গাড়ি পার্কিং থেকে ভবনের নিচে সুড়ঙ্গ তৈরি করা হচ্ছে।

তবে উদ্ধার তৎপরতা কঠিন করে তুলছে অবিরাম বৃষ্টিপাত এবং ঝড়ো বাতাস। তারপরও উদ্ধারকাজ বন্ধ হবে না এবং জীবীতদের সন্ধানে যথাসম্ভব সবকিছু করা হবে বলে শুক্রবার আশ্বাস দিয়েছেন মায়ামি-ডেড কাউন্টির মেয়র।

এর আগে বৃহস্পতিবার চ্যামপ্লেইন টাওয়ার্স সাউদ নামের বহুতল ভবনটির একটি অংশ ধসে পড়ে। তবে ৪০ বছরের পুরোনো এই ভবনটি কিভাবে ধসে পড়ল তা এখনও জানা যায়নি এবং ধসের সময় এতে কতজন মানুষ ছিলেন তাও নিশ্চিত হওয়া যায়নি। তবে স্থানীয় কর্মকর্তারা বলছেন, ১২ তরা এই ভবনের কিছু অংশে সংস্কারের কাজ চলছিল এবং ছাদ নির্মাণ করা হচ্ছিল।

 

টাইমস/এসজে

Share this news on:

সর্বশেষ