শুরু হলো বাংলাদেশ-ভারত ফ্লাইট

শুরু হলো বাংলাদেশ ও ভারতের মধ্যে ফ্লাইট চলাচল। প্রথম দিন ঢাকার কলকাতা চেন্নাই রুটে ৩টি ফ্লাইট যাচ্ছে। এবং ফিরতি তিনটি ফ্লাইট আসছে।

এয়ার বাবল চুক্তির আওতায় রবিবার থেকে ফ্লাইট চলাচল শুরু হয়।

সকাল ১১টা পর্যন্ত এরই মধ্যে দুটি  ফ্লাইট ছেড়ে গেছে ঢাকা থেকে।

সকাল সাড়ে ১০টায় ১৩৫ জন যাত্রী নিয়ে ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যায় ইউএস বাংলার একটি ফ্লাইট।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে, শুক্রবার রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলাও রবিবার থেকে ভারতে ফ্লাইট চালুর সূচি ঘোষণা করেছে। ভারত থেকে বিজনেস ভিসা ও বাংলাদেশ থেকে মেডিকেল ভিসাধারীরা এসব ফ্লাইটে চলাচল করতে পারবেন। ভ্রমণ ভিসাধারী যাত্রীদের জন্য এখনো ভ্রমণের অনুমতি দেয়া হয়নি।

বেবিচক জানায়, ভারত থেকে আসা-যাত্রীরা ‘বিজনেস ভিসা’ নিয়ে বাংলাদেশে আসতে পারবেন। আসার পর তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-কলকাতা ও ঢাকা-দিল্লিতে সপ্তাহে দুটি করে ফ্লাইট এবং ইউএস বাংলা ঢাকা-চেন্নাই গন্তব্যে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

অন্যদিকে, ভারত তিনটি এয়ারলাইনসকে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। এর মধ্যে প্রতি সপ্তাহে স্পাইস জেট তিনটি এবং ইনডিগো ও এয়ার ইন্ডিয়া দুটি করে ফ্লাইট পরিচালনা করবে। যারা বাংলাদেশে যাবেন, তাদের বাংলাদেশে স্বাস্থ্যবিধি মেনে আসতে হবে। আর যারা বাংলাদেশ থেকে ভারত যাবেন, তাদের ভারতীয় বিমানবন্দরে পৌঁছানোর পর নিজ খরচে করোনার পরীক্ষা করাতে হবে।

Share this news on: