ইজতেমায় জোবায়ের অনুসারীদের আখেরি মোনাজাত সম্পন্ন

 

৫৪তম বিশ্ব ইজতেমায় মাওলানা জোবায়ের অনুসারীদের আখেরি মোনাজাত সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে শুরু হয়ে মোনাজাত শেষ হয় ১১ টা ৬ মিনিটে। মোনাজাত পরিচালনা করছেন বাংলাদেশের হাফেজ মাওলানা জোবায়ের। এ সময় দেশ ও জাতির কল্যাণ কামনা করেন লাখো মুসল্লি।

এর আগে সকাল থেকে হেদায়েতি বয়ান শুরু হয়। বয়ান করেন পাকিস্তানের মাওলানা ওবায়দুল্লাহ খোরশেদ। তার বক্তব্য বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার ভোর রাত থেকেই মুসল্লিদের ঢল নামে টঙ্গীর ইজতেমা ময়দানে।

এদিকে, মোনাজাতে অংশ নিতে শুক্রবার সন্ধ্যার পর থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে যান। শুক্রবার রাত ১২টা থেকে যানবাহন চালাচল বন্ধ থাকায় শনিবার ভোর থেকে মুসল্লিরা হেঁটে ইজতেমা ময়দানে যান। অনেক মুসল্লি ইজতেমা ময়দানে গিয়ে ফজরের নামাজ আদায় করেছেন।

এ ব্যাপারে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় পুলিশের নিরাপত্তা অব্যাহত থাকবে। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, মাওলানা জোবায়ের অনুসারিদের পরিচালনায় দুই দিনের বিশ্ব ইজতেমা পরিচালনা শেষে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল তাদের পালা। রোববার বাদ ফজর থেকে ভারতের মাওলানা সা’দ অনুসারিদের পরিচালনায় দুদিন ব্যাপী ইজতেমা শুরু হবে। সোমবার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের চার দিনের বিশ্ব ইজতেমা।

টাইমস/ কেআরএস

Share this news on:

সর্বশেষ