উন্নয়ন প্রকল্পের কাজের গতি বাড়াতে বললেন পূর্তমন্ত্রী

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (সিডিএ) চলমান উন্নয়ন প্রকল্পের কাজের গতি বাড়ানোর তাগিদ দিয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সিডিএকে কাজের গতি বাড়াতে হবে। এক্ষেত্রে কোনো প্রতিকূলতা থাকলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

শনিবার সকালে সিডিএ চেয়ারম্যানের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।

সংশ্লিষ্টদের সর্তক করে মন্ত্রী বলেন,প্রধানমন্ত্রীর কাছে টাকা কোনো সমস্যা না। তিনি চান এমন প্রকল্প, যা মানুষের উপকারে আসবে, এলাকার উন্নয়ন হবে। তাহলে তিনি সেসব প্রকল্প অনুমোদন দিচ্ছেন। কোনো অজুহাতে উন্নয়ন প্রকল্প থেমে থাকবে, জনগণ ভোগান্তির শিকার হবে এবং এর দায়ভার শেখ হাসিনার সরকারের কাঁধে যাবে, সেটি কোনোভাবেই কাম্য নয়। তাই সকলকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন জানিয়ে মন্ত্রী আরো বলেন, রাজধানীর বাইরে চট্টগ্রামে সবচেয়ে বেশি বরাদ্দ আসে। কিছু ক্ষেত্রে রাজধানীর চেয়েও বেশি বরাদ্দ পাচ্ছে চট্টগ্রাম।

তিনি বলেন, প্রতিটি প্রতিষ্ঠানকে নিজস্ব কাজের পরিসর নির্ধারণ করে দেওয়া হয়েছে। মন্ত্রণালয় কি করবে, সিডিএ কি করবে, সিটি করপোরেশন কি করবে-এসব নির্ধারিত। সুতরাং গণ্ডির ভেতর থেকে কাজ করতে হবে। তবে মনে রাখতে হবে, সকল প্রতিষ্ঠান বাংলাদেশের উন্নয়নের জন্য কাজ করছে। প্রতিষ্ঠান আলাদা হলেও সবার উদ্দেশ্য একই। সবাই বাংলাদেশ নামক রাষ্ট্রের প্রতিনিধিত্ব করছেন। তাই উন্নয়ন কাজ নিয়ে কোনো অজুহাত দেখানো যাবে না। সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজের সমন্বয় করতে হবে।

টাইমস/ কেআরএস

Share this news on:

সর্বশেষ