৫ বছর পর হতে যাচ্ছে ঢাবি হল ছাত্রলীগ কমিটি

প্রায় ৫ বছর পর আগামী ২৮ নভেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি হল ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শনিবার (৩০শে অক্টোবর) রাতে ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়া হয়। 

বিজ্ঞপ্তিটিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত ১৮ টি হল ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আগামী ২৮শে নভেম্বর হতে অনুষ্ঠিত হবে। 

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাবির হল ছাত্রলীগের এক কর্মী বলেন, প্রথম বর্ষ থেকে রাজনীতি করে আসছি। নাওয়া-খাওয়া ছেড়ে প্রোগ্রাম করেছি এমন দিনও গেছে। পড়ালেখার সময় এখন প্রায় শেষের দিকে। এই সময় এসে কমিটিতে পদ পেলেও রাজনীতিতে কোনো ভবিষ্যত দেখছি না।

উল্লেখ্য, ঢাবির সর্বশেষ হল ছাত্রলীগের কমিটি হয় ২০১৬ সালের ১৩ ডিসেম্বর। এর আগে ২০১৫ সালের ১৮ জুন আবিদ আল হাসান ও মোতাহার হোসেন প্রিন্স যথাক্রমে ঢাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার প্রায় দেড় বছর পর মেয়াদোত্তীর্ণ অবস্থায় হল কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন, যে কমিটি পূর্ণাঙ্গ করা হয় তারও ১১ মাস পর ২০১৭ সালের ১৭ নভেম্বর।

গঠনতন্ত্র অনুযায়ী ঢাবি শাখা ছাত্রলীগ সাংগঠনিক জেলার মর্যাদা পায়। এবং জেলা শাখার মেয়াদ এক বছর হয়ে থাকে। সে অনুযায়ী ২০১৮ সালের ৩১শে জুলাই হওয়া সনজিত-সাদ্দাম কমিটির মেয়াদ আরও আড়াই বছর আগে শেষ হয়ে গেছে। এখন মেয়াদোত্তীর্ণ অবস্থায় সে কমিটি হল ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছে।

Share this news on: