ঢাকায় মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট

তিন দিনের সফরে ঢাকায় এসেছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। 

আজ সোমবার (২২শে নভেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে ফয়সাল নাসিম স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি ঢাকা-মালদ্বীপের দ্বিপক্ষীয় সম্পর্কের নানা দিক নিয়ে বিভিন্ন পর্যায়ে বৈঠক করবেন।

ঢাকা সফরকালে ফয়সাল নাসিম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের এই সফরে দেশটিতে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থান তথা শ্রমবাজার সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। এছাড়া আলোচনার টেবিলে স্থান পাবে স্বাস্থ্যসেবা, উচ্চশিক্ষা এবং বিভিন্ন কারিগরি শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ কর্র্তৃৃক মালদ্বীপকে সহায়তা প্রদানের মতো বিষয়গুলো।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ভাইস প্রেসিডেন্টের এ সফরে শ্রম বাজার, বিশেষ করে করোনার কারণে ফেরত এবং নতুন করে দক্ষ শ্রমিক পাঠানোর বিষয়টি আলোচনায় থাকবে। মালদ্বীপ বাংলাদেশে শিক্ষার্থী পাঠাতে চায়। আবার এখান থেকে ডাক্তার ও নার্স নিতে চায়। এসব বিষয়সহ আরও কিছু বিষয় নিয়ে আলোচনার সুযোগ রয়েছে।

এর আগে, চলতি বছর ২৬শে মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় এসেছিলেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ।

Share this news on:

সর্বশেষ