দিনে টিকটকার রাতে ছিনতাইকারী চক্রের ৯জন গ্রেপ্তার

একদিকে টিকটকার আরেকদিকে ছিনতাইকারী। এলাকায় চাঁদাবাজি, ছিনতাই ও ত্রাস চালিয়ে বেড়াতো তারা।

রাজধানীর মোহাম্মদপুর থেকে এমন কিশোর গ্যাং ও ছিনতাইকারী চক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব।

নানা ধরনের টিকটক ভিডিও বানিয়ে ফেসবুকে প্রচার করতো তামিম ও তার সহযোগীরা। কিন্ত এর আড়ালে করতো ছিনতাই ও চাঁদাবাজি। তাদের কেউ অটোরিকশা চালক, কেউ দোকানের কর্মচারী, কেউ নির্মাণ শ্রমিক, কেউ অফিসের পিয়ন।

তবে সবাই ‘ভাইব্বা ল কিং’ (Vaibba Lo King) নামে একটি কিশোর গ্যাং চক্রে জড়িত। তারা দিনে বিভিন্ন অশ্লীল ভঙ্গিতে বানাতো টিকটক ভিডিও। আর রাত হলেই বেরিয়ে পড়তো ছিনতাইয়ে।

সোমবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাই-চাঁদাবাজি ও প্রভাব খাটানোসহ নানা অপরাধের সাথে জড়িত এই চক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব। 

র‌্যাবের আইন ও গণমাধ্যম পরিচালক কমাণ্ডার খন্দকার আল মঈন বলেন, এই চক্রের সদস্য সংখ্যা ১৫/২০ জন। তারা দিনে বিভিন্ন পেশায় জড়িত থাকার পাশাপাশি টিকটক ভিডিও বানাতো। যেখানে অস্ত্র-শস্ত্র নিয়ে চিত্র ধারণ করা হতো। আর রাত হলেই ছিনতাইয়ে নেমে পড়তো। গত ২/৩ বছর ধরে রাজধানী মোহাম্মদপুরের চাঁদ উদ্যান, ঢাকা উদ্যান, বসিলা ও রায়েরবাজারসহ বিভিন্ন এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিভিন্ন সময় সশস্ত্র মহড়া, ভাড়ায় শোডাউন করে আসছিল। গত রাতে এক দম্পতির অভিযোগে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব বলছে, পৃষ্ঠপোষনকারীরা এই গ্রুপের সদস্যদের প্রভাব বিস্তারে ব্যবহার করতো। রাজধানীর ঢাকার বেশ কিছু এলাকাকে ছিনতাই ও সন্ত্রাসী কার্যক্রমের জন্য হটস্পট হিসেবে ঘোষণা করা হয়েছে।

এরমধ্যে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান ও বসিলা ও রায়ের বাজার এলাকা অন্যতম। এসব এলাকায় বেশ কয়েকটি ছিনতাই, চাঁদাবাজি ও অন্যান্য সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্য পায় র‌্যাব।

চক্রের বাকি সদস্যদেরও ধরার চেষ্টা চলছে বলে জানিয়েছে র‌্যাব।

Share this news on: