শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে শিক্ষকদের প্রতিনিধিদল ঢাকায়

উপাচার্যের পদত্যাগ দাবিতে চতুর্থ দিনের মতো চলছে আমরণ অনশন কর্মসূচী পালন করছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ শিক্ষার্থী।

এদিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে কথা বলতে ঢাকায় এসেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাসের নেতৃত্বে ৫ সদস্যের একটি দল। শনিবার (২২ জানুয়ারি) সকালে ঢাকা পৌঁছান তারা। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে বৈঠকের সময় এখনো নির্ধারণ হয়নি ।

শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎকারে যারা এসেছেন তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন খায়রুল ইসলাম রুবেল।

এর আগে শুক্রবার বিকেলে প্রতিনিধির মাধ্যমে অনশনকারীদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন শিক্ষামন্ত্রী। আলোচনার জন্য তাদের ঢাকায় আসার আমন্ত্রণ জানান শিক্ষামন্ত্রী। 
তবে তাকে ( শিক্ষামন্ত্রীকে) ক্যাম্পাসে আসার অনুরোধ জানান শিক্ষার্থীরা। প্রয়োজনে ভার্চুয়ালি আলোচনার প্রস্তাবও দেন তারা। 

গত বুধবার (১৯ জানুয়ারি) থেকে ভিসির পদত্যাগের এক দফা দাবিতে আমরণ অনশন শুরু করেছিলেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪ শিক্ষার্থী।

Share this news on: