ভারতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১২০

ভারতের আসাম রাজ্যে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১২০ জন হয়েছে। অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৫০ জন। খবর এনডিটিভির।

শনিবার সংবাদ মাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়, হতাহতরা সবাই চা বাগানের দরিদ্র শ্রমিক। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে রাজ্য পুলিশের তরফ থেকে জানানো হয়েছে।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, এ ঘটনায় এ পর্যন্ত সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। ১৫ হাজার লিটার দেশি মদ জব্দ করে ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানী গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে গোলাঘাট জেলার সালমারা চা-বাগানের শ্রমিকরা বিষাক্ত মদ পান করার পর অসুস্থ হয়ে পড়েন।

আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বাস শর্মা বলেন, প্রতি ১০ মিনিট পর পর বিভিন্ন স্থান থেকে আমরা এ বিষয়ে খবর পাচ্ছি। এখন পর্যন্ত অনেক জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে অধিকাংশের অবস্থাই আশঙ্কাজনক।

রাজ্য বিধানসভার স্থানীয় বিধায়ক মৃণাল শইকিয়া সংবাদসংস্থা থমসন রয়টার্সকে বলেন, কয়েক শতাধিক শ্রমিক ওই বিষমদ পান করেছিলেন। খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন তারা। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গোলাঘাট সরকারি হাসপাতালের চিকিৎসক দিলীপ রাজবংশী জানান, ‘ভেজাল দেশি মদ’ খাওয়ার কারণেই শ্রমিকদের মৃত্যু হয়েছে।

ভারতে ভেজাল মদে মৃত্যুর ঘটনা হরহামেশাই ঘটে। সপ্তাহ দুয়েক আগেও উত্তর প্রদেশ ও উত্তরাখন্ডে বিষাক্ত মদ্যপানে শতাধিক মানুষ প্রাণ হারিয়েছিলেন।

 
টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ