আজ পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পায়রা এখন প্রধানমন্ত্রীর ঘোষণার অপেক্ষায়
 সোমবার, ২১শে মার্চ, ২০২২ সকাল ০৮:১৮
পায়রা এখন প্রধানমন্ত্রীর ঘোষণার অপেক্ষায়
পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বেলা সাড়ে ১১টায় এই তাপবিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করবেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী দেশে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণাও দেবেন।
প্রকল্প সূত্রে জানা গেছে, আজ বেলা সাড়ে ১০টায় হেলিকপ্টারে ঢাকা থেকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে পৌঁছবেন প্রধানমন্ত্রী। বেলা ১১টায় কোল জেটিতে ২০০ নৌকা থেকে পতাকা নাড়িয়ে ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে তাকে অভিবাদন জানানো হবে। এরপর বেলা সাড়ে ১১টায় বিদ্যুৎকেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

শতভাগ বিদ্যুতায়নের মাইলফলক ছুঁয়েছে বাংলাদেশ। ইতোমধ্যে ‘সবার জন্য বিদ্যুৎ, প্রধানমন্ত্রীর উদ্যোগ’ বাস্তবায়ন হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশে শতভাগ বিদ্যুতায়নের প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ঘরে ঘরে বিদ্যুৎ নিশ্চিত করছে তারা।

বাংলাদেশ ও চীনের যৌথ বিনিয়োগে বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি লিমিটেডে (বিসিপিসিএল) নির্মিত হয়েছে ১৩শ' ২০ মেগাওয়াট ক্ষমতার বিদ্যুৎ কেন্দ্রটি। প্রকল্পের প্রথম অংশে ৬৬০ মেগাওয়াটের দুটি ইউনিট মিলিয়ে মোট ১৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজ শেষ হয়েছে।

Share this news on: