সংঘর্ষে রক্ষা পেল না রোগীবাহী অ্যাম্বুলেন্সও

ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে চলমান সংঘর্ষের ঘটনায় একটি রোগীবাহী অ্যাম্বুলেন্স ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।
মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, একজন আহত ২৫-৩০ বছর বয়সী রোগীকে ঢাকা মেডিকেলে নিয়ে যাচ্ছিল অ্যাম্বুলেন্সটি।
ঢাকা কলেজের শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, অ্যাম্বুলেন্সে ঢাকা কলেজের আহত একজন শিক্ষার্থী ছিল। সেটি ভাঙচুর করেছেন ব্যবসায়ী ও দোকানকর্মীরা।

তবে এ অভিযোগের বিষয়ে অপর পক্ষের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
নীলক্ষেত ফুটওভার ব্রিজের নিচে পুলিশ অবস্থান নিলে অ্যাম্বুলেন্সচালক পুলিশকে উদ্দেশ্য করে তার গাড়ি ভেঙে ফেলার অভিযোগ দিতে থাকেন। পরবর্তীতে পুলিশ দ্রুত রোগীকে হাসতাপালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়।

এ সময় দেখা যায়, অ্যাম্বুলেন্সটির চতুর্দিকের সবগুলো গ্লাস ভাঙা৷ ভাঙা গাড়ি নিয়েই রোগীকে হাসপাতালে নিয়ে যান চালক।
এর আগে সকাল ১০টার পর থেকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের অবরোধের পর তাদের সঙ্গে ব্যবসায়ী ও দোকানের কর্মীদের সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের এক পর্যায়ে বেলা ১১টার পর থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা কলেজের গেটে এবং ব্যবসায়ীরা চন্দ্রিমা সুপার মার্কেটের সামনের সড়কে অবস্থান নেন।

সংঘর্ষের দুই ঘণ্টার বেশি সময় পর ঘটনাস্থলে এসেছে বাড়তি পুলিশ। দুপুর সাড়ে ১২টার পর জলকামান ও কাঁদানে গ্যাস নিয়ে পুলিশের ২০০ শতাধিক সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়।

রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদ হোসেন বলেন, সকাল থেকে ঘটনাস্থলে পুলিশ ছিল। তবে দুই পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ করায় পুলিশ পাশে সরে যায়। এরপর দুপুর পৌনে ১টার দিকে শতাধিক পুলিশ ঘটনাস্থলে যায়।

Share this news on:

সর্বশেষ