সঠিক সময়ে ভারতকে উপযুক্ত জবাব দেবে পাকিস্তান: ইমরান খান

ভারতের হামলার জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান হুশিয়ারি দিয়ে বলেছেন, সঠিক সময়ে ভারতকে উপযুক্ত জবাব দেয়া হবে।

পাকিস্তানে ভারতের বিমান হামলার পর এক জরুরি বৈঠকে এ হুশিয়ার দেন তিনি।

মঙ্গলবার সকাল ১১টার দিকে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটির সদস্যদের নিয়ে জরুরি বৈঠকে বসেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

বৈঠকে ভারতের হামলার তীব্র প্রতিক্রিয়া জানায় ইসলামাবাদ।

বৈঠকে পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় হামলাকে চূড়ান্ত আগ্রাসন বলে মন্তব্য করা হয়। পরে ইমরান খান বলেন, ‘সঠিক সময়ে এবং সঠিক জায়গায় উপযুক্ত জবাব দেবে পাকিস্তান।’

বৈঠক শেষে এক বিবৃতিতে ইমরান খান সশস্ত্র বাহিনী ও দেশের সাধারণ মানুষকে সব পরিস্থিতির জন্য তৈরি থাকার নির্দেশ দিয়েছেন।

এই অঞ্চলে ‘ভারতের দায়িত্বহীন নীতি’কে বিশ্ব নেতাদের কাছে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটির এই বিবৃতিতে বলা হয়, ভারতীয় সরকার আরেকবার তাদের আত্মস্বার্থে বেপরোয়া কাল্পনিক দাবির আশ্রয় নিয়েছে।

নির্বাচনী পরিস্থিতির কারণে ঘরোয়া রাজনীতি চাঙ্গা রাখতে ভারত সরকার এমন পদক্ষেপ নিয়েছে। এভাবে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা গুরুতর ঝুঁকিতে ফেলে দিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ভারত যেস্থানে হামলা করার দাবি জানিয়েছে, সেখানে সরেজমিনে পরিদর্শনের জন্য বিশ্বের জন্য স্থানটি খোলা রাখা হয়েছে।

‘ঘরোয়া এবং আন্তর্জাতিক গণমাধ্যমকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হচ্ছে। ভারত অনাকাঙ্ক্ষিতভাবে যে আগ্রাসন চালিয়েছে, সময় ও স্থান অনুসারে পাকিস্তান তার জবাব দেবে।’

বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্র, প্রতিরক্ষা, অর্থমন্ত্রী ও সেনাপ্রধান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারির পুলওয়ামায় হামলার পর ১২ দিনের মাথায় মঙ্গলবার লাইন অব কন্ট্রোল পেরিয়ে পাকিস্তানের অন্তত তিনটি স্থানে হামলা চালিয়েছে ভারতীয় বিমানবাহিনী।

 

টাইমস/জেডটি

Share this news on:

সর্বশেষ