সাজছে কক্সবাজার ঈদে পর্যটক বরণে

ঈদকে সামনে রেখে কক্সবাজারে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। রমজানের পর ঈদুল ফিতরকে সামনে রেখে ব্যবসা প্রতিষ্ঠানকে নতুন করে সাজাতে ব্যস্ত ব্যবসায়ীরা।

এবার ঈদে মিলছে টানা নয়দিনের লম্বা ছুটি। ঈদের আগে হচ্ছে তিনদিন আর ঈদের পর হাতে থাকছে আরো ছয়দিন। এই ছয়দিন বেড়ানোর জন্য যথেষ্ট বড় ছুটি! এই লম্বা ছুটিতে বিপুল পর্যটক কক্সবাজারে বেড়াতে আসবেন- এমনটিই আশা করছেন কক্সবাজারের পর্যটন ব্যবসায়ীরা। তাই দেশের পর্যটন রাজধানী কক্সবাজারে লেগেছে ঈদের হাওয়া! ঈদের ছুটিকে ঘিরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ট্যুরিস্ট পুলিশ, বিচ ম্যানেজমেন্ট কমিটিসহ অন্যান্য সংশ্লিষ্টরা। 

পর্যটন ব্যবসায়ীরা জানিয়েছেন, রমজান শেষে ঈদের লম্বা ছুটিতে কক্সবাজারে বেড়াতে আসা বিপুল সংখ্যক পর্যটকদের পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার। ইতোমধ্যে হোটেল-মোটেল, গেস্টহাউস ও রেস্টুরেন্টগুলো নতুনরূপে সাজানো হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে তোলা হয়েছে নতুন নতুন পণ্য! 

হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতি সূত্রে জানা গেছে, ঈদে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকরা সাড়া দিয়েছে। ইতোমধ্যে প্রায় হোটেল-মোটেলের ৬০ শতাংশ কক্ষ বুকিং হয়েছে। তবে অধিকাংশ হোটেলে ৫ ও ৬ মে শতভাগ বুকিং হয়ে গেছে। 

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ জানায়, ঈদের ছুটিতে বেড়াতে আসা পর্যটকদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছে। 
 

Share this news on:

সর্বশেষ