নরসিংদী স্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনায় অভিযুক্ত নারী গ্রেপ্তার

অভিযুক্ত নারী শিলা আক্তার সায়মাকে (৫৫) গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার (২৯ মে) রাতে শিবপুর উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। অভিযুক্ত নারী ওই তরুণীর পোশাক নিয়ে গালিগালাজ, মারধর ও শ্লীলতাহানি করেন এবং মুঠোফোনে ছবি তুলেন।

আজ সোমবার সকালে নরসিংদীর শিবপুর থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা তাকে গ্রেপ্তার করে বলে নিশ্চিত করেছেন র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া উইং) আ ন ম ইমরান খান।

তিনি বলেন, 'নরসিংদী রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয়পড়ুয়া তরুণীকে হেনস্তা, মারধর ও শ্লীলতাহানির ঘটনায় দায়ের করা মামলায় হেনস্তাকারী নারী শিলা আক্তার সায়মাকে নরসিংদীর শিবপুর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।'

এর আগে গত ১৮ মে ভোর সোয়া ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে আসেন ওই তরুণী ও দুই তরুণ। তারা স্টেশনটির ১ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ঢাকাগামী ঢাকা মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। সাড়ে ৫টার দিকে স্টেশনে অবস্থানরত মধ্যবয়সী এক নারী ওই তরুণীকে পোশাক নিয়ে গালিগালাজ, মারধর ও শ্লীলতাহানি করেন এবং মুঠোফোনে ছবি তুলেন।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে নরসিংদী স্টেশন মাস্টার এ টি এম মুসা জানান, বুধবার বেলা ১১টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রেন থেকে নামেন ওই তরুণীসহ দুই যুবক। তারা ট্রেন থেকে নামার পর স্টেশনেই অবস্থান করছিলেন। তখন এক মহিলা তাদের পোশাক দেখে বাজে ও নোংরা মন্তব্য করতে শুরু করে। এক পর্যায়ে কয়েকজন “বখাটেসহ” ওই মহিলা তদের মারধর করতে শুরু করে। তারা মেয়েটির পোশাক ধরে টানাটানি করে।

তিনি বলেন, “পরে তারা নিরুপায় হয়ে আমার (স্টেশন মাস্টার) রুমে আশ্রয় নেন। কিছুক্ষণ পর লোকজন চলে গেলে এবং পরিস্থিতি শান্ত হলে ওই তরুণী আমার কক্ষ থেকে বের হন। এরপর তারা কোথায় গেছেন তা বলতে পারছি না।”

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে একটি ভিডিও ছড়িয়ে পড়লে এ ঘটনায় ক্ষুব্ধ হন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। তারা হেনস্তাকারীদের শাস্তির দাবি জানান।


Share this news on: