ইভিএম নিয়ে অপপ্রচারকারীদের চিহ্নিত করতে নির্দেশ ইসির

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে অপপ্রচারকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে চট্টগ্রামের জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়েছে । 

সম্প্রতি জেলার বাঁশখালী উপজেলার চাম্বল ইউপি নির্বাচনের প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগ ওঠে। এর প্রেক্ষিতেই এ নির্দেশনা দিল ইসি। 

মঙ্গলবার (৩১ মে) এক আদেশ এসব তথ্য জানিয়েছেন ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান। 

আদেশে উল্লেখ করা হয়, 'আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীর ইভিএমের ভোট সম্পর্কে ফেসবুকে অপপ্রচারের বিষয়ে যাচাইপূর্বক প্রকৃত ঘটনা উদ্ঘাটন ও দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন প্রেরণের জন্য চট্টগ্রামের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশ প্রদান করা হলো'।

এর আগে কুসিক নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠলে সংশ্লিষ্ট ডিসিকে তদন্ত করে প্রতিবেদন পাঠানোর জন্য বলে ইসি। ঘটনার সত্যতা পাওয়ার কথা উল্লেখ করে প্রতিবেদন পাঠান জেলা প্রশাসক। যার ভিত্তিতে সেই প্রার্থীর বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নিলেও সতর্ক করেন নির্বাচন কমিশন এবং একই ঘটনার পুনরাবৃত্তি না ঘটনার জন্য হুঁশিয়ারি দেন।

Share this news on: