শাবিতে ‘ন্যাশনাল স্কিলস ফেস্ট’

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবিপ্রবি) প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল স্কিলস ফেস্ট’১৯। বিশ্ববিদ্যালয়ের অন্যতম ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘জিডিএন সাস্ট’ আয়োজন করছে এই উৎসবের।

৯ই মার্চ প্রথম বারের মতো ক্যাম্পাসে ‘ন্যাশনাল স্কিলস ফেস্ট’১৯ অনুষ্ঠিত হবে জানিয়েছেন ‘জিডিএন সাস্ট’এর সহ-সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান। ৯ মার্চ ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে শুরু হবে অনুষ্ঠানটি।

ওয়াহিদুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের জিডিএন সাস্ট উদ্যোগে ৯ মার্চ আয়োজন করা হয়েছে ‘ন্যাশনাল স্কিলস ফেস্ট’। এই অনুষ্ঠানে প্রো-প্রেজেন্টেশন, অনলাইন স্পিচ কম্পিটিশন ও এপটিচিউড টেস্ট এই তিন ক্যাটাগরি রাখা হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

তিনি আরও জানান, আইবিএ মাল্টিন্যাশনাল প্রশ্নের ভিত্তিতে অ্যাপটিচিউড টেস্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২ মার্চ ছিল প্রো-প্রেজেন্টেশন ক্যাটাগরিতে প্রতিযোগিতার জন্য জমা দেওয়ার শেষ সময়। ৩ মার্চের মধ্যে ‘অনলাইন স্পিচ কম্পিটিশন’ এ ভিডিও জমা দিতে হবে। ১ম রাউন্ড থেকে ভিডিও জমা দেওয়া প্রার্থীদের মধ্যে থেকে ১০ জন অংশগ্রহণকারী চূড়ান্ত পর্বে যাবে।

ওইদিন বিকালে সবার জন্য উন্মুক্ত ‘স্কিল ডেভেলপমেন্ট বিষয়ক একটি কর্মশালা’ আয়োজন করেছে সংগঠনটি। কর্মশালা শেষে একই স্থানে অনুষ্ঠানের সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on:

সর্বশেষ