সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

সরকারের সব পর্যায়ের সবাইকে এবং নাগরিকদের  মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৮ জুলাই) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান। 

পরিকল্পনামন্ত্রী বলেন,' মন্ত্রিসভার সদস্যসহ সরকারের সব পর্যায়ে সবাইকে এবং সাধারণ নাগরিকদের  মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী'।

তিনি বলেন, 'প্রধানমন্ত্রী এই নির্দেশনা প্রতিনিয়তই দেন।  সরকারি অফিসগুলোর এসি একটি নির্দিষ্ট মাত্রায় চালানোর জন্য বলেছিলেন। অপচয় না করতে প্রধানমন্ত্রী সবসময়ই বলে আসছেন'। 

তিনি আরও বলেন, 'কোনও সরকারি প্রকল্প লাভজনক হলে সে মুনাফা সরকারি কোষাগারে জমা দিতে হবে। ময়মনসিংহ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রে গ্যাস সরবরাহের জন্য ধনুয়া থেকে ময়মনসিংহ পর্যন্ত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্পটি অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন'।

শামসুল আলম বলেন, 'গ্রামীণ পর্যায়ে সড়কের মান যেন অক্ষুণ্ণ থাকে সে বিষয়ে স্থানীয় সরকার বিভাগকে সজাগ থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার উন্নয়নের জন্য প্রকল্প নেওয়া হবে বলেও জানান তিনি'। 


Share this news on: