গানের মাধ্যমে মানুষের মনে জায়গা করে নিচ্ছেন রেজাউল

বর্তমানে দেশের সঙ্গীতাঙ্গন খুব একটা ভালো যাচ্ছে না। শ্রোতাদের কাছে ভালো গান উপহার দিতে পারছেন না শিল্পীরা। সেই দুঃসময়ে নিজের গান দিয়ে সবাইকে চমকে দিয়েছেন তরুণ শিল্পী মো. রেজাউল করিম।

রেজাউল করিম শুধু গায়কই নন; তিনি একজন সুরকার ও গীতিকারও। তার প্রথম অ্যালবাম ‘তোমার আমার প্রেম’ দিয়েই মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তার গান শুনে শ্রোতারা স্মৃতিকাতর হয়ে পড়ছেন। রেজাউল শুধু বাংলা ভাষায় গান করেন না; তিনি ইংরেজিতেও গান করেন।

রেজাউল ১৯৯৮ সালের ৩১ ডিসেম্বরে কুমিল্লার সৈয়দপুরে জন্মগ্রহণ করেন এবং সেখানেই বেড়ে ওঠেন। তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্রডকাস্টিং আর্ট থেকে স্নাতক সম্পন্ন করেছেন। রেজাউলের ​​বাবা একজন সরকারি কর্মচারী এবং মা গৃহিণী।

রেজাউলের সাথে কথা বলে জানা গেছে, ছোটবেলা থেকেই গানের প্রতি তার অন্যরকম নেশা ছিল। মাত্র ৯ বছর বয়সে তিনি গিটার এবং বাঁশি বাজাতে শিখেছিলেন। তিনি শিশু একাডেমি থেকে শাস্ত্রীয় সঙ্গীত এবং ছায়ানট থেকে লোকসংগীত শেখেন। রেজাউল তার প্রথম অ্যালবাম প্রকাশের আগে দুটি গান ইউটিউবে রিলিজ করেছিলেন। গান দুটি শ্রোতাদের ভালো লাগায় পরবর্তীতে নিজেকে পুরোদমে গায়ক বানানোর কাজে লেগে পড়েন। কঠোর পরিশ্রমের কারণে তিনি হাজারো মানুষের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন।

রেজাউল বলেন, ‘আমি একজন শিল্পী ও সুরকার। এই কাজের জায়গাটি আমাকে অনুপ্রাণিত করে। অনেক প্রতিকূলতার মধ্যেও নিজের স্বপ্নগুলো নিয়ে এগিয়ে যেতে চাই আমি। গানের আঙিনায় ভালো কিছুর ছাপ রাখতে চাই। গান দিয়েই মানুষের মনে জায়গা করে নিতে চাই।’

তিনি আরও বলেন, আমি আমার গানের মাধ্যমে সবার হৃদয়ে জায়গা করে নিতে চাই। ভালো গান মানুষকে উপহার দিতে চাই। এ জন্য কঠোর পরিশ্রম করছি। শিগগিরই আমার নতুন অ্যালবাম প্রকাশ হবে বলেও জানান তিনি।

Share this news on: