পাকিস্তানের বিরুদ্ধে ভারতের রুদ্ধশ্বাস জয়, নায়ক কোহলি

ভারত-পাকিস্তানের ম্যাচ উপলক্ষে মেলবোর্নে যেন আজ এশিয়ান জনসমুদ্র নেমে এসেছে। প্রায় লাখ খানেক দর্শক ধারণক্ষমতার এই মাঠে ভারত-পাকিস্তানের মহারণ দেখতে উপস্থিত হয়েছেন ৯০ হাজারেরও বেশি দর্শক।

রুদ্ধশ্বাস এ ম্যাচে বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তানকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়েছে ভারত। ব্যাট করে শান মাসুদ ও ইফতেখার আহমেদের জোড়া হাফ সেঞ্চুরিতে ১৫৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। জবাবে কোহলির অপরাজিত ৮২ রানে শেষ বলে জয় তুলে নেয় ভারত।

শেষ ৫ বলে জয়ের জন্য ১৬ রান দরকার ছিল ভারতের। নওয়াজের দ্বিতীয় বলে ১ রান নেন দীনেশ কার্তিক। তৃতীয় বলে ২ রান নেন কোহলি। তার পরেই নো-বলে ছক্কা হাঁকান কোহলি। পরে একটি ওয়াইড বল করেন নওয়াজ। চতুর্থ বলে কোহলি বোল্ড হন বটে, তবে ফ্রি-হিট থাকায় তিনি আউট হননি। বল স্টাম্পে লেগে উইকেটকিপারের পিছনে চলে যায়। কোহলি ও কার্তিক দৌড়ে ৩ রান সংগ্রহ করেন সেই বলে। জয়ের জন্য শেষ ২ বলে ২ রান দরকার ছিল ভারতের। পঞ্চম বলে স্টাম্প-আউট হন কার্তিক। তিনি ২ বলে ১ রান করেন। ব্যাট করতে নামেন অশ্বিন। শেষ বলে ভারতের দরকার ছিল ২ রান। নওয়াজ ওয়াইড করতেই স্কোল লেভেল হয়ে যায়। শেষ বলে জিততে ১ রান দরকার ছিল ভারতের। শেষ বলে চার মেরে ভারতকে ম্য়াচ জেতান অশ্বিন।

Share this news on:

সর্বশেষ

img
“দেশের জনগণের স্বাস্থ্যসেবায় হোমিওপ্যাথি চিকিৎসাকে আরো ব্যাপকভাবে কাজে লাগানো প্রয়োজন “ - শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল May 19, 2024
img
৭ উদ্যোক্তার হাতে জাতীয় এসএমই পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী May 19, 2024
img
ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং May 19, 2024
img
তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী May 19, 2024
img
জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ May 19, 2024
img
পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী May 19, 2024
img
দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন : আজ মাঠে নামবে আইনশৃঙ্খলা বাহিনী May 19, 2024
img
বেরিয়ে এলো জুজুৎসুর নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য May 19, 2024
img
চেন্নাইকে বিদায় করে টানা ছয় ম্যাচ জিতে প্লে-অফে বেঙ্গালুরু May 19, 2024
img
রাসায়নিক খাতের উন্নয়নে দেশেই কারখানা তৈরি করতে চান ব্যবসায়ীরা May 19, 2024