ক্রোয়েশিয়ার বিপক্ষে যেমন হবে আর্জেন্টিনার একাদশ

বিশ্বকাপ শিরোপা থেকে আর মাত্র দুই ম্যাচ দূরে আর্জেন্টিনা। ৩৬ বছরের শিরোপা খরা ঘোচানোর সুযোগ মেসিদের সামনে। আজ সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারালেই শিরোপার মঞ্চে পৌঁছে যাবে আলবেসেলেস্তেরা। এরপরই হয়তো লিওনেল মেসির হাত ধরে কাতারে নতুন ইতিহাস লিখবে আর্জেন্টিনা। তবে তার আগে সেমিফাইনালে ক্রোয়েশিয়া-বাধা টপকাতে হবে আর্জেন্টিনাকে।

বাঁচা-মরার এই ম্যাচে কেমন হবে দুই দলের একাদশ, এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে লে আলবিসেলেস্তে ও কোকাস্তি সমর্থকদের মধ্যে। কিন্তু কোয়ার্টার ফাইনালে স্প্যানিশ রেফারি মাতিও লাহোসের হলুদ কার্ডে সেমির ম্যাচ থেকে ছিটকে গেছেন আর্জেন্টিনার রক্ষণভাগের ফুটবলার গঞ্জালো মন্টিয়েল ও মার্কোস আকুনা।

তবে শুরুর একাদশে ফিরতে পারেন অ্যাঞ্জেল ডি মারিয়া। কারণ, সেমিফাইনাল পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ডি মারিয়াকে নিয়ে স্বস্তির সংবাদ দিয়েছেন। লিসান্দ্রো মার্টিনেজেরও শুরুর একাদশে না থাকার সম্ভাবনা থাকছে। এ জায়গায় খেলতে পারেন নিকোলাস টাগফিয়ালিগো।

অন্যদিকে ক্রোয়াট শিবিরে কোনো দুঃসংবাদ নেই। সেরা একাদশই পাচ্ছেন ক্রোয়েশিয়ার কোচ দালিচ। ব্রাজিলের বিপক্ষে জয় পাওয়া ম্যাচের শুরুর একাদশই নিয়ে মাঠে নামতে পারে তারা।

Share this news on: