মিরাজের দুর্দান্ত বোলিংয়ে চাপে ভারত

আগের তিন উইকেট নিয়ে বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখেন মেহেদী হাসান মিরাজ। আজ রোববার টেস্টের চতুর্থ দিনও দলের ত্রাতা হয়ে উঠেছেন মিরাজ। তিনের শুরুতেই তুলে নিয়েছেন আরও দুটি উইকেট। সঙ্গে সাকিব নিয়েছেন একটি। দ্রুত উইকেট তুলে নিয়ে ভারতকে চাপে ফেলে দিয়েছেন মিরাজ-সাকিব।

ঢাকা টেস্টের চতুর্থ দিন জমে উঠেছে। আজ রোববার হতে পারে যে কোনো কিছুই। কারণ দিন শুরুর আগে দুদলেরই সমান সম্ভাবনা ছিল। তবে মাঠে নামার পর সেই সম্ভাবনা বাংলাদেশের জন্য বাড়িয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

গতকাল শনিবার টেস্টের তৃতীয় দিনের শেষ সেশনে ২৩১ রানে থামে বাংলাদেশ। ভারতের দেওয়া ৮৭ রানের লিড টপকে বাংলাদেশের লিড দাঁড়ায় ১৪৪ রানে। সুতরাং জয়ের জন্য ভারতের দরকার হয় ১৪৫ রান।

এই ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ৪৫ রান নিয়ে দিন শেষ করেছে ভারত। জয়ের জন্য আর ১০০ রান পিছিয়ে থেকে আজ টেস্টের চতুর্থ দিন শুরু করেছে লোকেশ রাহুলের দল। দিন শুরু করেই দ্রুত উইকেট হারাচ্ছে ভারত।

ভারতের সামনে একেবারেই ছোট লক্ষ্য। তবুও কাল দিনের তৃতীয় সেশনে দারুণ লড়াই করেছেন বাংলাদেশের বোলাররা। একে একে তুলে নিয়েছেন লোকেশ রাহুল, পুঁজারা, শুভমান গিল ও বিরাট কোহলির উইকেট। এর মধ্যে তিনটিই নিয়েছেন মেহেদী হাসান মিরাজ আর একটি নিয়েছেন সাকিব আল হাসান।  

Share this news on:

সর্বশেষ