বাংলাদেশের সম্ভাবনা উড়িয়ে ভারতের জয়

ঢাকা টেস্টের চতুর্থ দিন জয়ের জন্য দুদলের সামনেই ছিল সমান সম্ভাবনা। বরং মেহেদী হাসান মিরাজের বোলিং চমকে দিনের প্রথম সকালে আশা জাগায় বাংলাদেশ। কিন্তু সেই আশা পূরণ হতে দেয়নি ভারত। শ্রেয়াস আইয়ার ও অশ্বিনের দৃঢ়তায় বাংলাদেশের সম্ভাবনা উড়িয়ে বড় দিনে ভক্তদের জয় উপহার দিল ভারত।

আজ রোববার টেস্টের চতুর্থ দিন ফল আসাটা অনুমিতই ছিল। হয়েছে সেটাই। দিনের প্রথম সেশনেই বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়েছে ভারত। এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টেও জয় পায় সফরকারীরা। টানা দুই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল লোকেশ রাহুলের দল।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্টের তৃতীয় দিনের শেষ ভাগে তিন উইকেট নিয়ে বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখেন মিরাজ। আজ টেস্টের চতুর্থ দিনও দলকে আশা দেখান তিনি। তিনের শুরুতেই তুলে নেন আরও দুটি উইকেট। সঙ্গে সাকিব নিয়েছেন একটি। দ্রুত উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ভারত।

কিন্তু অশ্বিন আর শ্রেয়াস মিলে সেই চাপ ঠাণ্ডা মাথায় সামাল দেন। দুজনেই দায়িত্ব নিয়ে দলকে পথ দেখান। এই জুটিতে ভর করেই জয়ের বন্দরে চলে যায় ভারত। দলকে জেতানোর পথে শ্রেয়াস করেন ৪৬ বলে ২৯ রান। অন্যদিকে অশ্বিন উপহার দেন ৬২ বলে ৪২ রানের ইনিংস।
গতকাল শনিবার টেস্টের তৃতীয় দিনের শেষ সেশনে ২৩১ রানে থামে বাংলাদেশ। ভারতের দেওয়া ৮৭ রানের লিড টপকে বাংলাদেশের লিড দাঁড়ায় ১৪৪ রানে। সুতরাং জয়ের জন্য ভারতের দরকার পড়ে ১৪৫ রান। যার জবাবে ৭ উইকেটে ১৪৫ রান করে জয় তুলে নেয় সফরকারীরা।  

Share this news on:

সর্বশেষ