ছিনতাইয়ের শিকার ব্রাজিলের সাবেক কোচ তিতে

কাতার বিশ্বকাপে সম্ভাব্য শিরোপাজয়ীদের তালিকায় ব্রাজিলের নামটা ওপরের দিকেই ছিল। তবে বিগত চার আসরের মতো ইউরোপিয়ান গেরো এবারও পিছু ছাড়েনি ব্রাজিলিয়ানদের। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে কাতার বিশ্বকাপ থেকে সেলেসাওদের বিদায়ঘণ্টা বেজে যায়।

শেষ আট থেকে ব্রাজিলের বিদায়ের পরপরই কোচের পদ ছাড়ার ঘোষণা দেন তিতে। কিন্তু এতেও সম্ভবত ব্রাজিলিয়ানদের ক্ষোভ কমেনি। গত সপ্তাহে ব্রাজিলের রিওতে ছিনতাইয়ের শিকার হন সাবেক ব্রাজিল কোচ। ছিনতাইয়ের সময়ে ছিনতাইকারী তিতের চেইন ছিনিয়ে নিয়ে যায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ও'গ্লোবো জানায়, ঘটনার দিন ভোরবেলায় হাঁটতে বেরিয়েছিলেন তিতে। তখন তিতের চেইন টেনে ধরে ওই ছিনতাইকারী তার ওপর আক্রমণ করে। বিশ্বকাপে ব্রাজিলের ব্যর্থতার জন্য তিতের ওপর ক্ষোভ প্রকাশ করেন ওই ছিনতাইকারী।

২০১৬ সালে ব্রাজিলের কোচ হিসেবে দায়িত্ব নেন তিতে। গত ৬ বছরে আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের ৮১টি ম্যাচে ডাগআউটে দাঁড়ান তিতে, যার মধ্যে ৬০টিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। তিতের অধীনে ২০১৯ সালে কোপা আমেরিকা জিতেছিল ব্রাজিল। তবে ২০১৮ এবং ২০২২ বিশ্বকাপে তার অধীনে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল।

Share this news on:

সর্বশেষ