মেট্রোরেলের ভাড়া নিয়ে সমস্যা হবে না: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেলের ভাড়া নিয়ে মোটেও সমস্যা হবে না। মোটেও সমস্যা হবে না। রিকশায় উঠলেই ২০ টাকা লাগে, তাহলে সমস্যা হবে কেন। ঢাকা ও কলকাতার মেট্রোরেল এক না। আগারগাঁওয়ের মেট্রোরেলের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে। এ সরকারের মেয়াদেই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন হবে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সড়ক ও সেতুমন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন।

তিনি বলেন, বর্তমান সময়ে বিশ্ব পরিস্থিতি বিবেচনায় নতুন করে আর বড় কোনো প্রকল্প হাতে নেওয়া হবে না। মেট্রোরেলের প্রকল্প ছিল অনেক আগের নেওয়া। আগামী বছর এলিভেটেড এক্সপ্রেসওয়ে অর্ধেকটা ওপেন করতে পারবো। আমাদের এখন অন্যতম কাজ হলো সংকটমোকাবেলা করে সম্ভাবনাকে কাজে লাগিয়ে মানুষের জীবন ও জীবীকার দিকে নজর দেয়া।

সেতুমন্ত্রী বলেন, আমরা আমাদের সময়েই মেট্রোরেলের সকল স্টেশনের কাজ শেষ করব। ২০৩০ সালের মধ্যে আমরা ৬ টি মেট্রোরেলের কাজ সম্পন্ন করার জন্য কাজ চলছে। চট্টগ্রামে মেট্রোরেল চালুর জন্য সম্ভাবত্যতা যাচাই চলছে। এর কাজ শেষ হলে বুঝা যাবে পাতাল বা উপরে কোন জায়গায় করা সম্ভব হবে।

তিনি বলেন, পদ্মাসেতুর পরে সড়কের ওপরে চাপ পড়েছে। এ জন্য ফরিদপুর থেকে বরিশাল এবং কুয়াকাটা পর্যন্ত সড়ক চার ও ছয় লেনের করা হবে।

বিএনপির গণমিছিল প্রসঙ্গে বলেন, আমরা রাস্তায় থাকবো আগের মতো করে। গণ মিছিলের নামে কোনো ধরনের অপ্রিতিকর ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে নজর দেয়া হবে।

Share this news on: