পূর্ব জেরুজালেমে বন্দুকধারীর গুলিতে নিহত ৭

অধিকৃত পূর্ব জেরুজালেমে একটি সিনাগগের বাইরে বন্দুকধারীর গুলিতে এক শিশুসহ অন্তত সাতজন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও অন্তত তিনজন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, শুক্রবার (২৭ জানুয়ারি) স্থানীয় সময় রাত ৮টা ১৫ মিনিটে শহরের নেভ ইয়াকভ পাড়ায় এই ঘটনা ঘটে। ইসরাইলি পুলিশ হামলাকারীকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করেছে। তারা জানিয়েছে হামলাকারীকে নিস্ক্রিয় করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম হামলাকারীকে পূর্ব জেরুজালেমের একজন ফিলিস্তিনি বলে শনাক্ত করেছে।

প্রাথমিকভাবে জানা গেছে, একটি গাড়ি ওই সিনাগগের সামনে এসে থামে। গাড়ি থেকে একজন বন্দুকধারী বেরিয়ে এসে গুলি ছুড়তে থাকে। গাড়িতে আরও একজন ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তার খোঁজে তল্লাশি অব্যাহত রয়েছে।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, জেরুজালেমে সিনাগগে সন্ত্রাসী হামলা হয়েছে। গুলিবর্ষণকারী সন্ত্রাসীকে নিষ্ক্রিয় (হত্যা) করা হয়েছে। ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছে।

দখলকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থীশিবিরে বৃহস্পতিবার ইসরায়েল এক সামরিক অভিযান চালায়। এতে বয়স্ক এক নারীসহ নয়জন ফিলিস্তিনি নিহত হন। এর পরদিন পূর্ব জেরুজালেমে এই প্রাণঘাতী হামলার ঘটনা ঘটল।

এদিকে পশ্চিম তীর এবং গাজা উপত্যকায় ফিলিস্তিনিরা র‌্যালি ও মিষ্টি বিতরণের মাধ্যমে পূর্ব জেরুজালেমের হামলাকে উদযাপন করেছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে।

Share this news on:

সর্বশেষ