ঘরের মাঠে ওরা ভালো,কিন্তু আমরা বিশ্ব চ্যাম্পিয়ন : মঈন আলী

ভারতের পর এবার সাকিবদের ঘরের মাঠে ইংল্যান্ড। সিংহের সাথে আগামীকাল নিজেদের প্রিয় ফরম্যাট ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে টাইগাররা। 

ম্যাচের আগের দিন সময় নিয়ে অনুশীলন করেছে ইংল্যান্ড দল। এদিন মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) অনুশীলন শেষে বিকেলে সংবাদ সম্মেলনে আসেন অলরাউন্ডার মঈন আলী। সেখানেই মন্তব্য করেন,' সাকিব-তামিরা যদি নিজেদের মাঠে ভালো খেলে,তাহলে বলব এই ফরম্যাটে আমরা কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন।"

ইংলিশ এই অলরাউন্ডার আরও বলেন,' ‘কে ফেভারিট বিষয়টা এতো গুরুত্বপূর্ণ না। নিজেদের কন্ডিশনে বাংলাদেশ বরাবরই ভালো। আমরা শেষ ১০ ম্যাচে ৮টা হেরেছি। কিন্তু আমরা বিশ্বচ্যাম্পিয়ন। লম্বা সময়ে আমরা আমাদের সেরা দলটা পাইনি। কিন্তু এখন উড আছে, জোফরা আছে। উইল জ্যাকসও দলে জয়েন করেছে।’ 

মঈন বলেন, ‘আপনি যখন উপমহাদেশে খেলতে আসবেন, এমনটা ভেবেই আসতে হবে যে ভালো স্পিন বোলিংয়ের বিপক্ষে পরীক্ষা দিতে হবে। বাংলাদেশ দল হিসেবে খুব ভালো, বিগত কয়েক বছরে দল হিসেবে তারা অনেক উন্নতি করেছে। শুধু স্পিনাররাই না তাদের পেসাররাও মানসম্মত। আমরা আমাদের সেরা প্রস্তুতি নিয়েই খেলতে নামব। নেটে বাঁহাতি স্পিনার ও ডানহাতি অফ স্পিনারদের বিপক্ষে অনুশীলন করেছি, আমরা তাদের শক্তি সম্পর্কে অবগত। সেভাবেই প্রস্ততি নিয়েছি।’

ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে ২১ বার। তাতে বাংলাদেশের জয় ৪ বার আর ১৭ বার জয় পেয়েছে ইংল্যান্ড। শেষ ২০১৬ সালে বাংলাদেশ সফরে টাইগারদের ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নেয়েছিল ইংলিশরা। 

Share this news on:

সর্বশেষ