উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গুলি করে হত‍্যা

কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে নূর হাবি ওরফে ডা. ওয়াক্কাস (৪২) নামে এক রোহিঙ্গাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার দিবাগত সাড়ে ১২ টার দিকে উখিয়া ৯ নম্বর ক্যাম্পের সি ব্লকে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত ওয়াক্কাস আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় কমান্ডার ছিলেন। তিনি ক্যাম্পের সন্ত্রাসীদের তালিকায় শীর্ষ ছিলেন বলেও জানিয়েছে এপিবিএন পুলিশ।

পুলিশ জানায়, দুর্বৃত্তরা এই আরসা কমান্ডারকে এফসিএন-১১৮৭১৬ এর সেল্টারে ঢুকে বুকে ও পিঠে গুলি করে। গুলিবিদ্ধ হয়ে তিনি মারাত্মক জখমপ্রাপ্ত হন। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে তাকে উদ্ধার করে আইওএম হাসপাতালে নিয়ে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ঘটনার খবর পেয়ে ৮ এপিবিএন-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর, বিপিএম ও সহ অধিনায়ক (পুলিশ সুপার) খন্দকার ফজলে রাব্বি ঘটনাস্থল পরিদর্শন করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অজ্ঞাতনামা দুষ্কৃতকারীদেরকে চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য নির্দেশনা প্রদান করেন। ক্যাম্পের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ জানান, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও দুষ্কৃতকারী সংগঠনগুলোর মধ্যে বিরাজমান দীর্ঘ দিনের বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য-নিহত নুর হাবিব প্রকাশ ডাক্তার ওয়াক্কাস (৪২) রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরসা'র শীর্ষ কমান্ডার। রোহিঙ্গা ক্যাম্পে হত্যাকাণ্ডসহ নানা অপরাধের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল তিনি।

Share this news on:

সর্বশেষ