নজরকাড়া ফিটনেসের রহস্য জানালেন সামান্থা

দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। অভিনয়ের পাশাপাশি নিজের ফিটনেস নিয়েও বেশ সচেতন তিনি। মাঝে মধ্যেই নিজের সোশ্যাল হ্যান্ডেলে শরীরচর্চার ছবি পোস্ট করে নজর কাড়েন ভক্ত-অনুরাগীদের।

অনেকেই ঠিকমতো নিজের যত্ন নিয়ে, বিভিন্ন ধরনের ডায়েট ফলো করেও খুব একটা সফল হন না ফিট থাকতে। কিন্তু এ দিক থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন লাস্যময়ী এই অভিনেত্রী। ফিট থাকতে যথেষ্ট পরিশ্রম করেন, সেটা অভিনেত্রীকে দেখলেই বোঝা যায়।

কখনও জিমে কখনও বা বাড়িতে, নিয়ম করেই শরীরচর্চা করেন সামান্থা। অনেক সাক্ষাৎকারে সামান্থা নিজেই জানিয়েছিলেন, প্রচুর পরিমাণে পানি খেতে হবে। কারণ, শরীর আর্দ্র না রাখলে ফিট থাকার জন্য কোনো চেষ্টাই সফল হবে না।

জানা গেছে, প্রতিদিন সকালে উঠে এক কাপ গরম পানি খান সামান্থা। কারণ, এতে শরীরে জমে থাকা সব টক্সিন বাইরে দূর হয়ে যায়। অনেকেই শরীরচর্চার পর পানি খেতে ভুলে যান। আর এ অভ্যাসটা একেবারেই ভালো নয় খারাপ বলে মনে করেন তিনি।

শরীরচর্চার প্রচুর পরিমাণে ঘাম বেরিয়ে যায়। তাই শরীরে পানির প্রয়োজনীয়তা পূরণ করতে পিপাসা না পেলেও শরীরচর্চার পর পানি খাওয়া খুব জরুরি।

তরল খাবার খেতেই বেশি পছন্দ করেন সামান্থা। স্মুদি, ডিটক্স পানীয়ের ওপরেই নির্ভররতা বেশি তার। এ ছাড়া যে ফল ও সবজিতে পানির পরিমাণ বেশি, সেগুলো দিয়েই স্মুদি বানিয়ে খান সামান্থা।

অভিনেত্রীর পছন্দের স্মুদির প্রধান উপকরণ হল টমেটো। এছাড়াও গোলমরিচ, তুলসী পাতা, শসা, ডাবের পানি, বিটনুন, অলিভ অয়েল ও চিয়া বীজ এ উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে স্মুদি তৈরি করে খান সামান্থা। এ পানীয় শরীরের রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতেও সহায়তা বৃদ্ধি করে।

Share this news on:

সর্বশেষ

img
ফরিদপুরে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে বাবা-ছেলেসহ নিহত ৩ May 11, 2024
img
উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব, ব্যয় সাশ্রয়ী : প্রধানমন্ত্রী May 11, 2024
img
৩৭ শতাংশ হজযাত্রীর এখনো ভিসা হয়নি May 11, 2024
img
দেড় ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা, দুর্ভোগ May 11, 2024
img
চালক ঘুমিয়ে পড়ায় দোকানে ঢুকে পড়ল লরি, নিহত ২ May 11, 2024
img
যুক্তরাষ্ট্রের অস্ত্র ব্যবহারে ইসরায়েল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: বাইডেন প্রশাসন May 11, 2024
img
স্বাধীন ফিলিস্তিন গঠনে বাংলাদেশসহ ১৪৩ দেশের ভোট May 11, 2024
img
হায়দার আকবর খান রনো মারা গেছেন May 11, 2024
img
আফগানিস্তানে আকস্মিক বন্যায় নিহত ৬০, নিখোঁজ আরও বহু May 11, 2024
img
সকালেই আঁধারে ছেয়েছে রাজধানী, বজ্রসহ ঝোড়ো বৃষ্টি May 11, 2024