ফেসবুকে ইভটিজিং ভিডিও, ধরা পড়লো বখাটে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়া ভিডিও এর সূত্র ধরে ইভটিজিং করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার ভোরে চট্টগ্রামের বাকলিয়া থানার মিয়া খান নগর বাইদ্দারটেক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

গ্রেপ্তার যুবকের নাম তানভীর আহমেদ ছিদ্দিক (২৫)। সে বাকলিয়া থানার মিয়া খান নগর বাইদ্দারটেক এলাকার আব্দুল হকের ছেলে।

ওসি মোহাম্মদ মহসীন জানান, ৬ মার্চ কদমতলী এলাকা থেকে রিকশা করে মাদারবাড়ি বাসায় ফেরার পথে ইভটিজিংয়ের শিকার হন সিটি কলেজের শিক্ষার্থী ফারহেনা নওরীন। সেই ঘটনার ভিডিও করে ফেসবুকে প্রচার করেন তিনি। পরে তিনি পুলিশের কাছে অভিযোগ করে বখাটেদের শাস্তির দাবি জানান।

ওসি আরও জানান, পরে সেই ভিডিও ফেসবুকে প্রচার করে তাদের পরিচয় বের করে পু্লিশ। শনিবার ভোরে অভিযান চালিয়ে ইভটিজিং এ জড়িত তানভীর আহমেদ ছিদ্দিককে গ্রেপ্তার করা হয়। তার ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়েছে।

ইভটিজিংয়ের শিকার শিক্ষার্থী ফারহেনা নওরীন ঘটনা সম্পর্কে বলেন, বখাটেরা প্রথমে আমার ওড়না ধরে টান দেয়। পরে রিকশার সামনে গিয়ে অশ্লীল ভাষায় কথা বলে। তখন আমি প্রতিবাদ করে তাদের থাপ্পড় দিব বলি। পরে যখন ব্যাগ থেকে মোবাইল বের করে ভিডিও করি তারা বুঝতে পেরে চলে যায়।

ইভটিজিংসহ নারীদের সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের প্রতিবাদ করার আহ্বান জানিয়ে নওরীন বলেন, আমি চাই অন্য মেয়েরাও ইভটিজিংসহ সকল অন্যায় মুখ বুজে সহ্য না করে প্রতিবাদ করুক।

 

টাইমস/এইচইউ

Share this news on: