রংপুরে কাউন্সিলর শিপলু গ্রেফতার



রংপুরে চার মামলার গ্রেফতারীপরোয়ানাভূক্ত ও এক বছরের দন্ডপ্রাপ্ত আসামী-তাজহাট থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে ৫ ঘন্টা অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে মেট্রোপলিটন পুলিশ। বিদ্যুৎ,সড়ক ও জনপদ বিভাগের জাল দলিল, জমি দখলসহ চার মামলার পরোয়ানাভুক্ত ও এক বছরে সাজাপ্রাপ্ত আসামি সে। শুক্রবার রাতে নগরীর বিনোদপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, নগরীর বিনোতপুর রেলগোট এলাকার নিজ বাড়ি থেকে ৫ ঘন্টা পর তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে বিকেল সাড়ে টার দিকে মেট্রোপলিটন পুলিশ ওই বাড়িতে গ্রেপ্তার অভিযানে গেলে স্থানীয়দের বাঁধা মুখে পড়ে৷ দীর্ঘ ৫ঘন্টার চেষ্টায় বাঁধা উপেক্ষা করে সোয়া ১০টার দিকে শিপলুকে গ্রেপ্তার করে কোতয়ালি থানায় নেওয়া হয়। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে চারটি মামলার পরোয়ানা ও সড়ক ও জনপদ বিভাগের জাল দলিল, করে জমি দখন, বিদুৎ বিভাগের দেওয়া মামলাসহ মাদক নিয়ন্ত্রণসহ একাদিক অভিযোগের গ্রেফতার শিপলু।সম্প্রতি এ নিয়ে একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুসন্ধান মূলক অনুষ্ঠানে প্রতিবেদন প্রচারিত হলে ওই প্রতিবেদকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন জাকারিয়া আলম শিপলু।প্রতিবাদের রংপুরের সাংবাদিকরা আন্দোলনে নামলে নড়ে চড়ে বসে পুলিশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অপরাধ বিভাগের উপ পুলিশ কমিশনার আবু মারুফ জানান, তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।তাই তাকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি তার কিছু সমর্থকের কারণে তাকে গ্রেফতার করতে কিছুটা সময় লেগেছে

Share this news on:

সর্বশেষ