‘কাউকে হাতে-পায়ে ধরে নির্বাচনে আনা সরকারের দায়িত্ব না’

কাউকে দাওয়াত করে, হাতে-পায়ে ধরে নির্বাচনে আনা সরকারের দায়িত্ব না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (৮ এপ্রিল) জাতীয় সংসদে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, কেউ আসুক না আসুক দ্বাদশ সংসদ নির্বাচন যথা সময়েই হবে। গণতন্ত্রের পথচলা ও সংসদের পথচলা নিরবচ্ছিন্ন রাখতে এবং সংসদীয় গণতন্ত্র সংহত রাখার জন্যই নির্বাচন যথা সময়ে হবে।

বিএনপি নানা ষড়যন্ত্র করছে মন্তব্য করে তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচন বানচাল করতে বিএনপি ৫০০ ভোটকেন্দ্র পুড়িয়েছিল। দুজন নির্বাচনী কর্মকর্তাসহ কয়েক হাজার মানুষকে হত্যা করেছে। তারা সেই ষড়যন্ত্র আবার শুরু করেছে।

হাছান মাহমুদ বলেন, বিএনপির সংসদ সদস্যরা কিছুদিন আগে সংসদকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পদত্যাগ করেছেন। তারা মূলত সংসদীয় গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার জন্যই পদত্যাগ করেছিলেন। আগামী নির্বাচনকে বাধাগ্রস্ত করতেও আজ নানা ষড়যন্ত্র হচ্ছে।

তিনি বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণা হয়ে গেলে সরকারের হাতে কোনো ক্ষমতা থাকে না। নির্বাচন কমিশনই নির্বাচন আয়োজন করবে। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। কাউকে দাওয়াত করে, হাতে-পায়ে ধরে নির্বাচনে আনার দায়িত্ব সরকারের বা সরকারি দলের নয়।

আওয়ামী লীগের এই নেতা বলেন, গণতন্ত্রের পথচলা নিরবচ্ছিন্ন করতে, গণতন্ত্রকে সংহত করতে, সংসদের পথচলাকে নিরবচ্ছিন্ন করতে মুক্তিযুদ্ধের সব শক্তির ঐক্যবব্ধ হওয়া দরকার।

Share this news on:

সর্বশেষ