শহীদ মিনারে জাফরুল্লাহ চৌধুরীকে গার্ড অব অনার

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে গার্ড অব অনার প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তাঁকে এই রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা হয়।

ঢাকা জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম গার্ড অব অনারের আয়োজন করেন।

এর আগে সকাল ১০টা থেকে আমৃত্যু মানুষের জন্য কাজ করে গণমানুষের বন্ধু হিসেবে পরিচিতি পাওয়া এ বীর মুক্তিযোদ্ধার মরদেহে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ। শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও।

শ্রদ্ধা নিবেদন শেষে গার্ড অব অনার প্রদান করতে বেলা ১২টা ২৬ মিনিটে জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ শহীদ মিনারের সামনে আনা হয়। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর পুলিশের একটি চৌকস দল তাঁকে রাষ্ট্রীয় সালাম প্রদান করে।
দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে জাফরুল্লাহ চৌধুরীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল ১০টায় শ্রদ্ধা নিবেদনের জন্য জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। শ্রদ্ধা নিবেদন শেষে জুমার নামাজের পর সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী গত মঙ্গলবার রাত ১১টায় ধানমন্ডির তারই হাতে গড়ে তোলা গণস্বাস্থ্য নগর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৮২ বছর বয়সী এ জনস্বাস্থ্য চিন্তাবিদ দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন।

Share this news on:

সর্বশেষ