ম্যানইউর বিদায়, শেষ চারে ম্যানসিটি

দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় নিয়ে এফএ কাপের সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে উলভারহ্যাম্পটনের কাছে হেরে ঐতিহ্যবাহী এই আসরের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

শনিবার রাতে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ম্যানইউ মুখোমুখি হয়েছিলো উলভারহ্যাম্পটনের এবং ম্যানসিটির প্রতিদ্বন্দ্বি ছিল সোয়ানসি সিটি।

মৌসুমের শুরুর দিকে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে হোঁচট খেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার সেই দলের কাছে হেরেই এফএ কাপ থেকে ছিটকে গেল প্রতিযোগিতাটির দ্বিতীয় সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে একের পর এক আক্রমণ সাজিয়েও খুব একটা সুবিধা করতে পারেনি ম্যান ইউ। স্বাগতিক উলভারহ্যাম্পটনও পাচ্ছিলো না যথাযথ গোলের সুযোগ। ফলে গোলশূন্য কাটে ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের ছয় মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বসে উলভসরা। ম্যাচের ৭০তম মিনিটে মেক্সিকোর ফরোয়ার্ড রাউল জিমিনেজ এবং ৭৬তম মিনিটে পর্তুগালের মিডফিল্ডার ডিয়োগো জোতা দুই গোলের লিড এনে দেন উলভারহ্যাম্পটনকে। ম্যাচ শেষের বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে ম্যান ইউর পক্ষে এক গোল শোধ করেন ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড।

অপর দিকে সোয়ানসি সিটির বিপক্ষে প্রথমার্ধেই দুই গোল খেয়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। তবে নাটকীয়ভাবে সোয়ানসি সিটিকে ৩-২ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

ম্যাচের ২০ মিনিটে পেনাল্টি থেকে গ্রাইমস ও ২৯ মিনিটে কেলিনার গোলে ২ গোলের লিড নেয় সোয়ানসি সিটি। কিন্তু দ্বিতীয়ার্ধেই ঘুরে দাঁড়ায় ম্যানসিটি। ৬৯ মিনিটে বেরনার্ডো সিলভা ও ৭৮ মিনিটে সোয়ানসির আত্মঘাতী গোলে নাটকীয়ভাবে ২-২ সমতায় চলে আসে প্রিমিয়ার লিগের শীর্ষ দলটি।

ম্যাচের  ৮৮ মিনিটে সার্জিও আগুয়েরোর অফসাইড গোলে জয় নিশ্চিত হয় ম্যানসিটির। কিন্তু লিবার্টি স্টেডিয়ামে রিভিউ সিস্টেম না থাকায় বিতর্কিত জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার দল।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on:

সর্বশেষ