ঢাকায় বিশ্বকাপজয়ী মার্টিনেজ

আর্জেন্টিনা ভক্তদের অপেক্ষার অবসান ঘটল। ঢাকায় পা রেখেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ।

সোমবার (৩ জুলাই) ভোর ৫ টা ১০মিনিটে তিনি ঢাকায় পৌঁছান।

এর আগে আমস্টারডাম থেকে স্থানীয় সময় রাত ১১টা ৪০ মিনিটে প্লেনে উঠেন মার্টিনেজ। তিনি বাংলাদেশে থাকবেন ১১ ঘণ্টার মতো। এরপর বিকেলে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।


১১ ঘণ্টা সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন মার্টিনেজ। ক্রিড়াপ্রেমী প্রধানমন্ত্রী সোমবার দুপুর ২টায় তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করবেন মার্টিনেজের সঙ্গে। রোববার এই তথ্য জানা গেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের কাছ থেকে।

মার্টিনেজের এই সফর নিয়ে কলকাতায় হইচই পড়ে গেলেও ঢাকায় তেমন প্রচার-প্রচারণা নেই। এর বড় কারণ, বিশ্বজয়ী এই গোলরক্ষকের সঙ্গে সাধারণ সমর্থকদের দেখা হওয়ার সম্ভাবনা নেই। ফলে আর্জেন্টিনা ফুটবল দলকে নিয়ে বাংলাদেশের মানুষের যে উন্মাদনা তার সঙ্গে পরিচয় হচ্ছে না মার্টিনেজের।

৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে সবচেয়ে বড় অবদান লিওনেল মেসির। মেসি যদি সেই জয়ের অবিসংবাদী নায়ক হয়ে থাকেন, পার্শ্বনায়কদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ফাইনালের নির্ধারিত সময়ের অন্তিম মুহূর্তে মার্টিনেজ ওই অবিশ্বাস্য সেভটি না করলে গল্পটা বিপরীত হতে পারেতা।

শুধু ফাইনালেই নয়, বিশ্বকাপজুড়েই গোলপোস্টের নিচে দাঁড়িয়ে আস্থার প্রতীক ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কারই তার এই স্বীকৃতি। বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের কাছেও তাই এই নায়কের আসনে আসীন এই গোলরক্ষক। সেরা গোলরক্ষকের ট্রফি হাতে তার বিতর্কিত উদ্‌যাপনও যাকে আলোচনায় রেখেছে অনেক দিন।

Share this news on: