পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে সংঘর্ষে নিহত ৯

ভারতের পশ্চিমবঙ্গে শুরু হয়েছে পঞ্চায়েত নির্বাচন। ভোট গ্রহণ শুরুর পর থেকেই বিভিন্ন কেন্দ্রে চলছে ব্যাপক সহিংসতা আর সংঘর্ষ। সংঘর্ষের ঘটনায় তৃণমূলের পাঁচ সদস্যসহ নিহত হয়েছেন অন্তত ৯ জন।

শনিবার এনডিটিভি জানায়, সকাল থেকে শুরু হয় পঞ্চায়েত নির্বাচন। ভোট গ্রহণ শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই নির্বাচনকেন্দ্রিক সহিংসতা আর সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষে নিহতদের মধ্যে পাঁচজন তৃণমূল সদস্য, একজন বিজেপি, বাম ও কংগ্রেসের একজন করে কর্মী এবং একজন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বার্তা সংস্থা পিটিআই সূত্রে এনডিটিভি জানায়, সহিংস সংঘর্ষে বেশ কয়েকজন আহত হওয়ার পাশাপাশি অন্তত দু’টি ভোট কেন্দ্রে ব্যালট বাক্স ধ্বংস করা হয়েছে।

বিশেষ করে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মধ্যে চলছে থেমে থেমে সংঘর্ষ। আর রাজ্যজুড়ে এসব সহিংসতার জন্য একে-অপরকে দোষারোপ করছে দল দু’টি।

টাইমস অব ইন্ডিয়া সূত্রে এনডিটিভি জানায়, দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়েও হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ সময় ভাঙড়ে চকমরিচায় দুই আইএসএফ কর্মীকে গুলি করার অভিযোগ তোলা হয়েছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তবে এসব অভিযোগ অস্বীকার করেছে ক্ষমতাসীনরা।

বার্তা সংস্থা পিটিআই জানায়, ৮ জুন ভোট ঘোষণার দিন থেকেই থেম থেমে ব্যাপক সহিংসতার খবর পাওয়া যায় পশ্চিম বাংলায়। এসব সহিংসতায় এক কিশোরসহ ১৫ জন মারা গেছে।

সকাল থেকে রাজ্যের ২২টি জেলার ৬৩ হাজার ২২৯টি গ্রাম পঞ্চায়েত আসন, ৯ হাজার ৭৩০টি পঞ্চায়েত সমিতির আসন এবং ৯২৮টি জেলা পরিষদের আসনে নির্বাচন শুরু হয়।

Share this news on:

সর্বশেষ