প্রান্তিক জনগোষ্ঠীর গল্প তুলে ধরবে কমিউনিটি ডিজিটাল স্টোরিটেলিং ফেস্টিভ্যাল

"রিয়েল স্টোরি বাই রিয়েল পিপল" এ মূলমন্ত্রকে সামনে রেখে প্রথমবারের মতো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডি আই ইউ) সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগ কর্তৃক আয়োজিত হতে যাচ্ছে "কমিউনিটি ডিজিটাল স্টোরিটেলিং ফেস্টিভ্যাল। উৎসবটি ২০২৪ সালের ১০-১১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে।

এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক ভবনের ১২১১-এ রুমে অনুষ্ঠিত হয় প্রথম সাধারণ সভা যেখানে উপস্থিত ছিলেন উৎসবের উপদেষ্টা ড. আব্দুল কাবিল খান, প্রধান উপদেষ্টা এবং সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগের বিভাগীয় প্রধান আফতাব হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্যরা এবং সেচ্ছাসেবকরা।

অনুষ্ঠানের শুরুতে সাধারণ সভায়ে আলোচনা করা হয়। এসময়ে উপদেষ্টা ড. আব্দুল কাবিল খান বলেন "নতুন প্রযুক্তি ব্যবহার করে আমরা সমাজকে ভালো কিছু দিতে যাচ্ছি যেখানে আমরা সমাজের পিছিয়ে পড়া মানুষের গল্প তুলে ধরব"। তিনি আরও জানান, এটি হতে যাচ্ছে এ বিভাগের প্রথম কমিউনিটি নির্ভর আন্তর্জাতিক প্রকল্প যেখানে বিদেশী প্রতিনিধি দল অংশগ্রহন করবে।

অনুষ্ঠানে উপস্থিত প্রধান উপদেষ্টা এবং বিভাগের প্রধান আফতাব হোসেন জানান, এই অনুষ্ঠান বিভাগের জন্য একটি মাইলফলক হতে যাচ্ছে যেখানে ইন্ডাস্ট্রির সাথে সরাসরি যোগাযোগ গড়ে উঠবে। পাশাপাশি সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর গল্প তুলে আনার জন্য আমরা কাজ করতে পারবো।

পরবর্তীতে আফতাব হোসেন কমিউনিটি ডিজিটাল স্টোরিটেলিং ফেস্টিভ্যালের ২০২৩-২০২৪ কার্যনির্বাহী কমিটির আনুষ্ঠানিক ঘোষণা দেন।

কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ৯ জন শিক্ষার্থী। তারা হলেন- ফেস্টিভ্যাল ডিরেক্টর-সাইম মোহাম্মদ সানী, কো-অর্ডিনেটর-আলিফেন্নেছা আলিফ, পিআর এন্ড কমিউনিকেশন ম্যানেজার-সাকিবুল আলম, ক্রিয়েটিভ আর্ট ম্যানেজার-ইকবাল হোসেন, ব্র্যান্ডিং এন্ড মার্কেটিং ম্যানেজার- নিলয় ধর, ফাইন্যান্স ম্যানেজার-নাইম হাসান, সাবমিশন ম্যানেজার-সাদমান রাফিদ, প্রোডাকশন ম্যানেজার- তাহমিদ শাহরিয়ার, পার্টনারশিপ, ডেভেলপমেন্ট এন্ড স্পেশাল ইভেন্ট ম্যানেজার-মানিক তানভীর।
পরবর্তীতে ফেস্টিভ্যাল ডিরেক্টর সাইম মোহাম্মদ আগামী ৬ মাসের বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরেন এবং অন্যান্য নিয়ে সেচ্ছাসেবকদের নিয়ে উপকমিটি গঠন করেন।

উল্লেখ্য, এই ফেস্টিভ্যালের মাধ্যমে প্রান্তিক জনগণের না বলা কথা উঠে আসবে বড় পর্দায়, যেই মানুষদের কথা আমরা প্রথাগত মিডিয়ায় খুব একটা দেখি না।

প্রথম কমিউনিটি ডিজিটাল স্টোরিটেলিং উৎসবের জন্য ভিজুয়াল গল্প জমা নেওয়া শুরু হয়েছে গত ১ এপ্রিল থেকে। জমাদানের শেষ সময় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

Share this news on:

সর্বশেষ

img
উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৩৬ শতাংশ : ইসি আলমগীর May 09, 2024
img
বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত May 09, 2024
img
নায়ক সোহেল চৌধুরী হত্যা: পলাতক ৩ জনের যাবজ্জীবন, বাকিরা খালাস May 09, 2024
img
চট্টগ্রামে বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত May 09, 2024
img
বিশ্বের দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা May 09, 2024
img
সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ May 09, 2024
img
৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক May 09, 2024
img
প্রথম ফ্লাইটে সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী May 09, 2024
img
প্রকৌশলীদের নিরলস পরিশ্রমেই ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান : প্রধানমন্ত্রী May 09, 2024
img
বগি লাইনচ্যুত: ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ May 09, 2024