নেত্রকোণা-৪ উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন নৌকার প্রার্থী সাজ্জাদুল হাসান

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী এ আসনে আওয়ামী লীগ ছাড়া কোনো প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে সাজ্জাদুল হাসানকে এমপি হিসেবে ঘোষণা করেন।

উল্লেখ্য, আওয়ামী লীগের সংসদ সদস্য রেবেকা মোমেনের মৃত্যুতে মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী উপজেলা নিয়ে গঠিত এই আসনে উপ-নির্বাচন ঘোষণা করে নির্বাচন কমিশন।

আগামী ২ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন রেখে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। গত ২৪ জুলাই ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। সেই সময়ে কেবল নৌকার প্রার্থী সাজ্জাদুল হাসানই মনোনয়নপত্র জমা দেন। এদিকে তফসিল অনুযায়ী, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৩১ জুলাই থাকাই আজ সোমবার (৩১ জুলাই) অন্য কোন প্রার্থী না থাকায় এক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের সাজ্জাদুল হাসানকে বিনা প্রতিদ্বন্দীতায় এমপি ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব সাজ্জাদুল হাসান চাকরি থেকে অবসর নেয়ার পর ২০২০ সালের শুরুতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান হয়েছিলেন। এখন তিনি রাজনীতিতে নামলেন।

সাজ্জাদুল হাসানের বাবা আখলাকুল হোসাইন ১৯৭০ সালের নির্বাচনে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার বড় ভাই ওবায়দুল হাসান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক।



Share this news on:

সর্বশেষ

img
ইন্টারনেট ব্যবহারে এশিয়ায় বেশি পিছিয়ে বাংলাদেশের নারীরা May 18, 2024
img
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে বাধা নেই : খুরশিদ আলম May 18, 2024
img
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবেন, প্রশ্ন ওবায়দুল কাদেরের May 18, 2024
img
দুই জেলায় বজ্রপাতে ৫ জনের মৃত্যু May 18, 2024
img
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায় : রাষ্ট্রপতি May 18, 2024
img
সরকারের ধারাবাহিকতার কারণে এত উন্নয়ন সম্ভব হয়েছে : কাদের May 18, 2024
img
যুক্তরাষ্ট্রে প্রবল ঝড়ে সাতজনের প্রাণহানি May 18, 2024
img
রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২ May 18, 2024
img
সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু May 18, 2024
img
ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, জনজীবনে স্বস্তি May 18, 2024