সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদদের স্মরণ

যুদ্ধাপরাধীমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেটে উদযাপিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস।

মঙ্গলবার সকাল থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের জনতা। সোনার বাংলা গড়ার প্রত্যয়ের শপথ নিয়ে নতুন প্রজন্ম শহীদ বেদিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।

পর্যায়ক্রমে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ, বিভাগীয় কমিশনার, মহানগর পুলিশ কমিশনার, সিলেটের ডিআইজি, পুলিশ সুপার, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, কমিউনিস্ট পার্টি, জাসদ, বাসদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া দিবসটি উপলক্ষে শহীদ মিনারের পাশেই রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনার ও আশপাশ এলাকায় সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

দিবসটিতে সিলেট জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সবক’টি ইউনিট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে কুচকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়।

দুপুরে স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদের উদ্যোগে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি জেলা প্রশাসন ও পুলিশ এবং সিলেট জেলা প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: