নাশকতা ঠেকাতে রংপুরে পুলিশের মহড়া

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে আজ সন্ধ্যায়। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে নগরীর বিভিন্ন এলাকায় মহড়া দিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। সেই সঙ্গে মেট্রোপলিটন এলাকায় নাশকতা করার কেউ চেষ্টা করলে কোনো প্রকার ছাড় না দেওয়ার ঘোষণা দিয়েছে পুলিশ।

বুধবার (১৫ নভেম্বর) বেলা ১১টায় রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় মহড়া শেষে সাংবাদিকদের এসব কথা বলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (ক্রাইম) আবু মারুফ হোসেন।

ডিসি ক্রাইম আবু মারুফ হোসেন বলেন,রংপুর মেট্রোপলিটন এলাকাতে কোনো ধরনের নাশকতা ঘটাতে দিব না। কেউ নাশকতা কিংবা বিশৃঙ্খলা করার চেষ্টা করলে আমরা ঠেকিয়ে দিব। গত ১৩ নভেম্বর অটোরিকশায় করে ৮ জন নাশকতা করার উদ্দেশ্যে পেট্রোল বোমা, লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে প্রস্তুতি নেওয়ার সময় আমরা হাতে নাতে তাদের আটক করতে সক্ষম হই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে অনেক রাজনৈতিক দল ইতোমধ্যে তাদের নিয়মিত ব্রিফিংয়ে নানা ধরনের হুমকি প্রদানসহ নাশকতা কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এজন্য আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি। বিভিন্ন নাশকতার চেষ্টার সঙ্গে জড়িত ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত আমরা ৬৫ জনকে গ্রেফতার করেছি। তারা প্রত্যেকে নাশকতা করার চেষ্টার সঙ্গে জড়িত। আমাদের কাছে ডকুমেন্ট রয়েছে। কোর্টকে আমরা এসব ডকুমেন্ট দেখিয়েছি। গ্রেফতারের বিষয়ে ৮টি মামলা দায়ের হয়েছে।

তিনি আরও বলেন,আমরা আইনশৃঙ্খলা ঠিক রাখতে জিরো টলারেন্স। আমরা শুধু পোশাকে থাকি না, সাদা পোশাকে আমাদের গোয়েন্দা সদস্যরা মাঠে আছে। রংপুর মেট্রোপলিটন এলাকাতে কেউ যাতে নাশকতা করতে সাহস না পায়, সে জন্য আমরা সতর্ক রয়েছি।

এর আগে রংপুর মেট্রোপলিটন পুলিশ জলকামান, পুলিশ ভ্যান, পিকআপে করে পুলিশসদস্যরা মহড়ায় অংশ নেন। পুলিশের মহড়াটি নগরীর শাপলা চত্বর থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সেই সঙ্গে নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও মোবাইল টিম নগরীতে টহল দেওয়ার পাশাপাশি সন্দেহভাজন হলেই মোটরসাইকেল ও অটোরিকশাসহ গাড়ি এবং দেহ তল্লাশি করা হচ্ছে।

Share this news on: