দেশে নিরাপত্তা ও উন্নয়নের জন্য বড় হুমকি বিএনপি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে নিরাপত্তা ও উন্নয়নের জন্য বড় হুমকি বিএনপি। সহিংসতা করে, ষড়যন্ত্র করে ৭ জানুয়ারি নির্বাচনকে বানচাল করা যাবে না। বিএনপি যদি মনে করে তারা সন্ত্রাস করবে আর সরকার বসে থাকবে, এটা ভুল ধারণা। হামলা সহিংসতায় কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

স্বতন্ত্র প্রার্থী প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন: শরীকদের আওয়ামী লীগের স্বতন্ত্রপ্রার্থী নিয়ে দাবি থাকতে পারে কিন্তু স্বতন্ত্রপ্রার্থী থাকবে। তাদের বিরুদ্ধে বল প্রয়োগ করা যাবে না। সবাই নির্বাচন আচরণবিধি মেনে চলবে। স্বতন্ত্রপ্রার্থীদের নিয়ে কারও অস্বস্তি থাকলেও সিদ্ধান্ত পরিবর্তনের সুযোগ নেই।

তিনি বলেন, সব বিষয়ে সেনাবাহিনীকে বিতর্কিত করার পক্ষে নয় আওয়ামী লীগ। সেনাবাহিনীকে সব বিষয়ে বিতর্কিত করার বিরুদ্ধে। নির্বাচনে সেনাবাহিনীর যে ভূমিকা তা লিপিবদ্ধ আছে। সংবিধান অনুযায়ী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত থাকলে, এতে আওয়ামী লীগের আপত্তি নেই।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, উপ দপ্তর সায়েম খান প্রমুখ।

Share this news on:

সর্বশেষ