৯৯৯-এ ফোনকলে উদ্ধার হলো মায়া হরিণ

চট্টগ্রামের হাটহাজারীতে গরুর খামারে আটকে রাখা একটি মায়া হরিণ উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। ৯৯৯ নম্বরে ফোন করে স্থানীয়রা পুলিশের সহযোগিতায় উদ্ধারের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা হরিণটিকে চট্টগ্রাম চিড়িয়াখানায় হস্তান্তর করেন।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের হেলাল চৌধুরী পাড়া এমকে রহমানিয়া প্রাথমিক বিদ্যালয়ের কাছে একটি গরুর খামার থেকে হরিণটি উদ্ধার করা হয়।

জানা গেছে, সকাল সাড়ে দশটার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের হেলাল চৌধুরী পাড়ার এম কে রহমানিয়া প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি গরুর খামারে আহতাবস্থায় হরিণটি ছিল। সেটি স্থানীয় জানতে পেরে পুলিশের সহায়তাকারী ফোন নম্বর ৯৯৯-এ ফোন দিয়ে বিষয়টি পুলিশকে জানিয়ে দেন। পরে পুলিশ গিয়ে হরিণটি উদ্ধার করে

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল জানান, এমকে রহমানিয়া প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন গরুর খামার থেকে মায়া হরিণটি উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসে। হরিণটি হয়তো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাহাড় থেকে শিকারির তাড়া খেয়ে লোকালয়ে নেমে এসেছে। হরিণটির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। উদ্ধারের পর এটি চট্টগ্রাম চিড়িয়াখানায় হস্তান্তর করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: