প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন জাতিসংঘের মহাসচিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করে টানা চতুর্থবার সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতারেস। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) অ্যান্তোনিও গুতারেস স্বাক্ষরিত এক চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ অভিনন্দন জানানো হয়।

চিঠিতে বলা হয়, পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি। জাতিসংঘ বাংলাদেশের অংশীদারিত্বকে গভীরভাবে মূল্যায়ন করে।

জাতিসংঘ মহাসচিব তার অভিনন্দন বার্তায় লিখেছেন, ‘আমি গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রপে আপনার অংশগ্রহণের জন্যও কৃতজ্ঞ। জলবায়ু পরিবর্তনের বিরূদ্ধে লড়াই ও ক্রমবর্ধমান বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা, আন্তর্জাতিক আর্থিক সংস্কারের জন্য চাপ দেওয়াসহ আমাদের লক্ষ্য পূরণে আমি আপনার সমর্থনের ওপর নির্ভর করতে পারি।’

শেখ হাসিনাকে অ্যান্তোনিও গুতেরেস লিখেছেন, ‘বাংলাদেশের জনগণের স্বার্থে জাতিসংঘ কান্ট্রি টিমসহ জাতিসংঘ আপনার সরকারের সঙ্গে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ।’

গুতেরেস বলেন, জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে বড় ভূমিকা, রোহিঙ্গা শরণার্থীদের প্রতি উদারতা এবং টেকসই উন্নয়ন প্রচেষ্টাসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে অংশীদারিকে জাতিসংঘ মূল্যায়ন করে।

Share this news on:

সর্বশেষ