আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে টিকে রইলো টাইগার যুবারা

আশাটা গ্রুপ পর্বের গণ্ডি পেরিয়ে সুপার সিক্সে জায়গা করে নেয়ার। প্রথম ম্যাচে ভারতের কাছে হারে সে আশায় বড় ধাক্কা লেগেছিল। তবে আইরিশদের হারিয়ে আপাতত আশাটা টিকিয়ে রেখেছে বাংলাদেশের যুবারা। ব্লুমফন্টেইনে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে মাহফুজুর রহমান রাব্বির দল।

এদিন টস জিতে আগে আইরিশদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। শুরুতে বাংলাদেশের বোলাররা তাদের চেপে ধরলেও কিয়ান হিলটনের ৯০ রানের ইনিংসে ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৫ রান স্কোরবোর্ডে জমা করে আয়ারল্যান্ড। বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট পান মারুফ মৃধা এবং শেখ পারভেজ জীবন।

সে রান তাড়া করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার আশিকুর রহমান শিবলি এবং আদিল বিন সিদ্দিক। তাদের নৈপুণ্যে উদ্বোধনী জুটি থেকে আসে ৯০ রান। শিবলি ৬ রানের জন্য ফিফটি মিস করে ফেরেন ৪৪ রানে আর ৩৬ রান করে উইকেটের পেছনে ক্যাচ হয়ে ফেরেন আদিল।

৯০ থেকে ১৩০ - এই ৪০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ। তবে পঞ্চম উইকেটে দুই মিডল অর্ডার ব্যাটার আহরার আমিন এবং মোহাম্মদ শিহাব জেমসের ১০৯ রানের জুটিতে আর কোনো উইকেট না হারিয়ে ১৯ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

দলকে জয় এনে দিয়ে ৫৫ রানে শিহাব এবং ৪৫ রানে আহরার অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

আগামী ২৬ জানুয়ারি গ্রুপ পর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

Share this news on: