গাজায় নিহতের সংখ্যা ২৭ হাজার ছুঁইছুঁই, আহত ৬৬ হাজার

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ২৬ হাজার ৯৪৫-তে পৌঁছেছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আনাদোলু এজেন্সি।

স্থানীয় সময় বুধবার (৩১ জানুয়ারি) এক বিবৃতিতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় অন্তত ১৫০ জন নিহত এবং প্রায় ৩১৩ জন আহত হয়েছেন। এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে গাজা ভূখণ্ডে ইসরায়েলি বাহিনীর হামলায় এ পর্যন্ত নিহত ফিলিস্তিনিদের মোট সংখ্যা ২৬ হাজার ৯৪৫ জনে পৌঁছেছে। এসময় আহত হয়েছেন কমপক্ষে ৬৫ হাজার ৯৪৯ ফিলিস্তিনি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, অনেক ফিলিস্তিনি এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন। ইসরায়েলি সশস্ত্র বাহিনীর নির্বিচার বিমান ও স্থল হামলার কারণে অনেক জায়গায় অ্যাম্বুলেন্সসহ উদ্ধারকর্মীরা পৌঁছাতে না পারায় এখনও ধ্বংসস্তূপের নিচে মরদেহ রয়েছে বলেও জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গত বছর ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তবর্তী অঞ্চলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এদিন ইসরায়েলের উত্তরাঞ্চলীয় ইরেজ সীমান্ত দিয়ে ইসরায়েলে প্রবেশ করে অতর্কিত হামলা চালায় হামাস যোদ্ধারা। তারপর ওই দিন থেকেই গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বিমান বাহিনী। পরে ২৮ অক্টোবর থেকে অভিযানে যোগ দেয় স্থল বাহিনীও।

Share this news on: